Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kaushik

‘মনোহর পাণ্ডে’তে দুই গঙ্গোপাধ্যায় জুটি, ওটিটিতে আসছে কৌশিকের হিন্দি ছবি?

কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘মনোহর পাণ্ডে’র গানের দায়িত্বে জিৎ গঙ্গোপাধ্যায়। ২০২৫-এ মুক্তি পেতে পারে ছবিটি।

Image Of Kaushik Ganguly, Jeet Ganguly

ওটিটিতে আসছে কৌশিকের 'মনোহর পাণ্ডে'? নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ২০:০৩
Share: Save:

সময়টা ২০২০-২০২১। কোভিডের তাণ্ডবে টালমাটাল বিশ্ব। সব দেশ, শহরের জনজীবন স্তব্ধ লকডাউনে। সেই সময় কৌশিক গঙ্গোপাধ্যায় একটি ছবি তৈরিতে হাত দিয়েছিলেন। নাম ‘মনোহর পাণ্ডে’। মূলত, সুরিন্দর ফিল্মসের আগ্রহেই নাকি এই ছবি তৈরিতে হাত রেখেছিলেন তিনি। করোনাকালে শহর কলকাতার হিন্দিভাষীরা কী ভাবে জীবন কাটাচ্ছেন? লকডাউন তাঁদের জীবনে কী প্রভাব ফেলেছে? এটাই ছিল তাঁর বিষয়। ছবিতে রঘুবীর যাদব, সুপ্রিয়া পাঠক কপূর, সৌরভ শুক্ল মুখ্য আকর্ষণ। এই ছবি দিয়ে বলিউডে পা রাখবেন সুদীপ্তা চক্রবর্তী। বেশ কিছু দিন শুটিংয়ের পর আচমকাই থমকে যায় কাজ। টাটকা খবর, ছবির বাকি অংশের শুট নাকি শীঘ্রই শুরু হবে। ছবিটি সম্ভবত ওটিটিতে মুক্তি পাবে।

খবর আরও আছে। ছবিতে গানের দায়িত্বে জিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর সুরে কারা গাইছেন সে খবর অবশ্য এখনও জানা যায়নি। আনন্দবাজার অনলাইন যোগাযোগের চেষ্টা করেছিল তাঁর সঙ্গে। সুরকার ফোনে অধরা। বদলে কথা বলেছেন পরিচালক কৌশিক। তাঁর কথায়, ‘‘ছবির শুটিং শেষ হয়নি। ফলে, ছবিমুক্তি নিয়ে এখনও কিছুই ভাবিনি। সবার আগে ছবির কাজ শেষ করতে হবে।’’ ওটিটি-মুক্তির কথা তিনি নস্যাৎ করেছেন। এ-ও জানিয়েছেন, খবর ছড়ালেও এক্ষুনি শুটিং শুরুর কোনও সম্ভাবনা নেই। তবে এ বছরেই হয়তো ছবির কাজ শেষ করবেন তিনি। সেই অনুযায়ী ২০২৫-এ মুক্তি পাবে তাঁর ‘মনোহর পাণ্ডে’। ২০২১-এ শুটিংয়ের সময় পরিচালক ছবির গল্প জানিয়েছিলেন। উত্তর কলকাতা, মধ্য কলকাতা, নৈহাটি, টিটাগড় অঞ্চলে এই হিন্দিভাষীদের দীর্ঘ দিনের বাস। তাঁদের যাপিত জীবন ধরা থাকবে এই ছবিতে। এখন অতিমারী সরে জনজীবন স্বাভাবিক। এই ছবি এই সময়ের প্রেক্ষিতে কতটা প্রাসঙ্গিক থাকবে? কৌশিক কি তাঁর গল্প বদলাবেন?

এই প্রশ্নের অবশ্য উত্তর দিতে চাননি তিনি। জানিয়েছেন, সময়ে সব জানাবেন। ছবির প্রথম পর্যায়ের শুটিং হয়েছে ব্যারাকপুর, চিৎপুর এলাকায়। তবে এই ছবিকে কৌশিক তাঁর ‘বলিউড ডেবিউ’ বলতে নারাজ। পরিচালকের কথায়, ‘‘যে হেতু হিন্দিভাষীদের নিয়ে ছবি, তাই বাংলার বদলে হিন্দি ভাষা বেছে নিয়েছি। যাতে জাতীয় স্তরে ছবিটি পৌঁছতে পারে।’’ তাঁর আরও দাবি, এক মুঠো ছবি বানানোর পর কোনও পরিচালকের আর ‘ডেবিউ’ বলে কিছু হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaushik Ganguly Hindi Movie Supriya Pathak OTT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE