Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Kareena Kapoor Khan

অভিষেক ভাইয়ের মতো, তাই ঘনিষ্ঠ দৃশ্যে অস্বস্তি করিনার! দৃশ্য নষ্ট করায় তোপ অভিনেতার

অভ্যাস না থাকায় করিনার মাথায় একটি বিষয়ই ঘুরপাক খাচ্ছিল, যে ভাইয়ের মতো, তাঁর সঙ্গে রোম্যান্স করবেন কী ভাবে! তার পর?

Image of Abhishek Bachchan and Kareena Kapoor Khan

অভিষেক-করিনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৪:২০
Share: Save:

অভিষেক বচ্চনের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অস্বস্তি করিনা কপূরের। সাল ২০০০। জেপি দত্তের পরিচালনায় ‘রিফিউজি’ ছবিতে জুটি বেঁধেছেন করিনা কপূর ও অভিষেক বচ্চন। একটি দৃশ্যে দরগায় করিনা ও অভিষেকের রোম্যান্টিক অভিনয়কে কেন্দ্র করে শুরু হয় অস্বস্তি। সেখানে অভিষেককে নিজের জীবনে থেকে সরে যাওয়ার জন্য অনুনয় করতে থাকেন করিনা। তার পর ধীরে ধীরে ঘনিষ্ঠ মুহূর্ত তৈরি হয়। আর সেখানেই গোলযোগ!

অভিষেক আর করিনার মধ্যে প্রায় ভাই-বোনের সম্পর্ক। সেখানে দু’জনেই বলিউডে আত্মপ্রকাশ করছেন জুটি হিসাবে। অভ্যাস না থাকায় নাকি করিনার মাথায় একটি বিষয়ই ঘুরপাক খাচ্ছিল, যে ভাইয়ের মতো, তাঁর সঙ্গে রোম্যান্স করবেন কী ভাবে! স্বচ্ছন্দে সেই দৃশ্য শুট করতে পারেননি তিনি। স্বীকারও করে নিয়েছিলেন, নিজেকে সে ভাবে মেলে ধরতে পারেননি ওই দৃশ্যে। তার ছাপ পড়েছিল অভিনয়েও। যদিও দর্শকের কাছে তাঁরা রোম্যান্টিক জুটি হিসাবে নজর কাড়তে পেরেছিলেন। কিন্তু পর্দায় সে ভাবে নিজেদের ফুটিয়ে তুলতে যথেষ্ট বেগ পেতে হয়েছিল বেবোকে। বক্স অফিসেও মোটামুটি সাফল্য পেয়েছিল ‘রিফিউজি’।

পুরনো একটি সাক্ষাৎকারে করিনাকে অভিষেকের একটি ভিডিয়োবার্তা দেখানো হয়েছিল। যেখানে করিনা সম্পর্কে অভিষেক প্রশংসা করলেও, ‘রিফিউজি’ ছবি নিয়ে করিনার সমালোচনাও করেছিলেন অভিনেতা। কী ভাবে করিনা ওই দৃশ্য নষ্ট করেছিলেন! প্রভাব পড়েছিল অভিষেকের অভিনয়েও এবং সেই কারণে করিনাকে ক্ষমাও করতে পারবেন না তিনি। তিনি আরও জানিয়েছিলেন, দৃশ্য শুট করার আগে করিনা তাঁকেও জানিয়েছিলেন, এটা তাঁদের প্রথম রোম্যান্টিক দৃশ্য, কী ভাবে হবে!

পরবর্তী কালে করিনা জানিয়েছিলেন, যে হেতু অভিষেকের সঙ্গে তাঁর প্রথম অভিনয়, তাই তাঁর মনে বিশেষ জায়গা দখল করে আছেন অভিষেক। এর পরে ২০০৩ সালে ‘ম্যাঁয় প্রেম কি দিওয়ানি হুঁ’ ছবিতেও তাঁদের দু’জনের দেখা মিলেছিল একসঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE