Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Kangana Ranaut

‘১০ মিনিট করে যুদ্ধের প্রশিক্ষণ নিন, হার মানবেন না’, শান্তিরক্ষার্থে নিদান কঙ্গনার

তাঁর মতে, বিশ্বের ইতিহাসে শান্তি অর্জনের জন্য লড়াই করতে হয়েছে। প্রয়োজনে হাতে অস্ত্রও তুলে নিতে হয়েছে।

Kangana Ranaut asked people to practice self defence for 10 minutes everyda

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৪:১২
Share: Save:

আত্মরক্ষার জন্য যুদ্ধ করার সামান্য ধারণা প্রত্যেকেরই রাখা উচিত। শনিবার এক পোস্টে এই দাবি করলেন অভিনেত্রী সাংসদ কঙ্গনা রানাউত। তাঁর মতে, বিশ্বের ইতিহাসে শান্তি অর্জনের জন্য লড়াই করতে হয়েছে। প্রয়োজনে হাতে অস্ত্রও তুলে নিতে হয়েছে। সাধারণ মানুষের সুরক্ষার জন্য চরমপন্থীদের বিরুদ্ধে লড়াই করতে জানতে হয় বলে মনে করেন কঙ্গনা।

কঙ্গনা তাঁর পোস্টে লিখেছেন, “মহাভারত হোক বা রামায়ণ, বিশ্বের ইতিহাসে শান্তির জন্য লড়াই করতে হয়েছে। হাতে অস্ত্র তুলতে হবে প্রয়োজনে। প্রতি দিন একটু একটু করে লড়াই করার পদ্ধতি শিখে রাখুন। খুব বেশি সময় না থাকলে প্রতি দিন ১০ মিনিট করে লড়াই করার অভ্যাস করুন। যুদ্ধ করতে জানেন না, তাই অন্যের কাছে হার মানতে হল, এমন যেন না হয়। কাপুরুষেরাই ভয় পায়। ইজ়রায়েলের মতোই আমাদের চারদিকও চরমপন্থীরা ঘিরে রেখেছে। দেশের মানুষকে সুরক্ষা দিতে আমাদের প্রস্তুত থাকতে হবে।”

কিছু দিন আগে বাংলাদেশের পরিস্থিতি নিয়েও সরব হয়েছিলেন কঙ্গনা। তিনি লিখেছিলেন, “কয়েক জনকে দেখলাম চিড়িয়াখানায় ঢুকে পশুদের ধরে ধরে মারছে। প্রধানমন্ত্রী ইস্তফা দেওয়ার পরেও ওদের প্রতিবাদ থামেনি বোধ হয়! এটাকেই কি প্রতিবাদ বলে?” আরও একটি পোস্টে কঙ্গনা কটাক্ষ করেন, “যারা পশুদের সঙ্গে এই কাজ করতে পারে, তারা আপনার সঙ্গে কী করবে, ভাবুন।”

কঙ্গনার পরিচালিত ও অভিনীত ছবি ‘ইমার্জেন্সি’ খুব শীঘ্রই মুক্তি পাবে। ২০২১-এ এই ছবির ঘোষণা করেছিলেন কঙ্গনা। ছবিতে কঙ্গনা ছাড়াও অভিনয় করেছেন অনুপম খের, মিলিন্দ সোমন, শ্রেয়শ তলপাড়ে প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE