Advertisement
০৪ জুলাই ২০২৪
Deepika Padukone

‘পুরুষদের ছাড়া মহিলারা অসফল’! নারীবাদের সংজ্ঞায় বদল আনতে চান দীপিকা পাড়ুকোন?

অভিনেত্রীকে সংবাদমাধ্যের তরফ থেকে জিজ্ঞাসা করা হয়, আবার তাঁকে কবে মহিলাকেন্দ্রিক ছবিতে দেখা যাবে।

Deepika Padukone thinks that the definition of feminism should be rephrased

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৪:৫৮
Share: Save:

‘পাঠান’, ‘জওয়ান’, ‘ফাইটার’— পর পর তিনটি হিট ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কিন্তু তিনটি ছবিই পুরুষকেন্দ্রিক। অথচ দীপিকার ঝুলিতেই রয়েছে ‘পিকু’, ‘ছপাক’-এর মতো মহিলাকেন্দ্রিক ছবি। তাই অভিনেত্রীকে সংবাদমাধ্যমের তরফ থেকে জিজ্ঞাসা করা হয়, আবার তাঁকে কবে মহিলাকেন্দ্রিক ছবিতে দেখা যাবে।

প্রশ্নের উত্তরে দীপিকা মনে করিয়ে দেন তাঁর আসন্ন ছবি ‘সিংহম ৩’-এর কথা। এই ছবিতে তাঁকে দেখা যাবে এক পুলিশ আধিকারিকের চরিত্রে। চরিত্রের নাম শক্তি শেট্টি। দীপিকা এই প্রসঙ্গেই জানান যে নারী ও পুরুষ পরস্পরের পরিপূরক। তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আমরা একা কখনওই কিছু করতে পারি না। পুরুষদের ছাড়া মহিলারা সফল হতে পারেন না। একই ভাবে পুরুষরাও মহিলাদের ছাড়া জীবনে সফল হতে পারেন না। তাই নারীবাদের সংজ্ঞাটা আমাদের বদলানো উচিত।”

যদিও দীপিকা মনে করেন, মহিলাদের জন্য আরও ভাল কিছু চরিত্র লেখা উচিত। এই মুহূর্তে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির প্রচার নিয়ে এই মুহূর্তে ব্যস্ত অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ছবিতে এক অন্তঃসত্ত্বা মহিলার চরিত্রে অভিনয় করেছেন তিনি। বিষ্ণুর দশম অবতার কল্কি জন্ম নেবে দীপিকা অভিনীত এই চরিত্রের কোলে। এই কল্কিই কলিযুগের অবসান ঘটাবে। এই ছবিতে অভিনয় করেছেন অমিভাত বচ্চন ও প্রভাসও।

‘কল্কি ২৮৯৮ এডি’ ও ‘সিংহম ৩’ ছাড়াও দীপিকার আসন্ন ছবির মধ্যে রয়েছে ‘ইন্টার্ন’। হলিউডের ছবির এই রিমেকে দীপিকার সঙ্গে অভিনয় করেছেন অমিতাভ বচ্চনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Kalki 2898 AD Fighter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE