Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Emergency film update

বিশেষ শর্তসাপেক্ষে মিলবে ছাড়পত্র, কঙ্গনার ‘ইমার্জেন্সি’ প্রসঙ্গে কী জানাল সেন্সর বোর্ড?

৭ সেপ্টেম্বর মুক্তির কথা ছিল। কিন্তু আইনি জটিলতায় ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে। ‘ইমার্জেন্সি’ শর্তসাপেক্ষে ছাড়পত্র পেতে পারে।

Certificate can be issued to Kangana Ranaut’s ‘Emergency’ if some cuts are made said Censor Board to high court

‘ইমার্জেন্সি’ ছবিতে কঙ্গনা রানাউতের লুক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৯
Share: Save:

কঙ্গনা রানাউত পরিচালিত ও অভিনীত ‘ইমার্জেন্সি’ নিয়ে জট কাটার ইঙ্গিত দিল সেন্সর বোর্ড। এর আগে সেন্সর বোর্ড এবং শিখ সম্প্রদায়ের আপত্তির কারণে ছবির মুক্তি পিছিয়ে দেওয়া হয়।

‘ইমার্জেন্সি’ ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। ছবিটির প্রযোজকও তিনিই। তবে ছবিমুক্তির বিরোধিতা করে আইনের দ্বারস্থ হয় শিরোমণি অকালি দল-সহ বেশ কিছু শিখ সংগঠন। হুমকি পেয়েছেন স্বয়ং কঙ্গনা। এমনকি সেন্সর বোর্ডের সদস্যদেরও প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

এর আগে আদালত ছবির ছাড়পত্র প্রসঙ্গে সিবিএফসি (সেন্ট্রাল বোর্ডে এফ ফিল্ম সার্টিফিকেশন)-কে ২৫ সেপ্টেম্বরের মধ্যে সিদ্ধান্ত গ্রহণের নির্দেশ দেয়। বৃহস্পতিবার সেন্সর বোর্ডের তরফে আইনজীবী ‌অভিনব চন্দ্রচূড় আদালতে জানিয়েছেন, ছবিটিকে ছাড়পত্র দেওয়া যেতে পারে। তবে, সে ক্ষেত্রে কিছু দৃশ্যে কাঁচি চালাতে হবে। প্রযোজনা সংস্থার তরফে আইনজীবী আদালতের কাছে এই প্রসঙ্গে সময় চেয়েছেন।

গত সপ্তাহে প্রযোজনা সংস্থা দাবি করে, সেন্সর বোর্ড ইচ্ছাকৃত ‘ইমার্জেন্সি’র ছাড়পত্র আটকে রেখেছে। তার পরেই আদালত জবাব চায়। আগামী ৩০ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Movie Kangana Ranaut censor board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE