Advertisement
০১ জুলাই ২০২৪
Hema Malini

পারমিতার ‘হেমা মালিনী’তে পরিচালক রাহুল, অভিনেতার প্রথম ঝলক প্রকাশিত আনন্দবাজার অনলাইনে

‘‘আগের ছবি পরিচালনার অভি়জ্ঞতা ভুলিনি এখনও। তাই আগাম কিছু জানাতে চাই না। সব গুছিয়ে তার পর এ বিষয়ে কথা বলব”, কেন বললেন রাহুল?

Image Of Roshni Dutta, Rahul Arunoday Banerjee

রোশনি দত্ত, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৯:০২
Share: Save:

দিন দুয়েক আগে তিনি অন্য ভূমিকায় ছিলেন। এখন আবার তিনি ছবির পরিচালক! রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় কি এ বেলা ও বেলা পেশা বদল করছেন?

একেবারেই না। বিনোদন দুনিয়ায় তিনি বহাল তবিয়তেই রয়েছেন। পেশাসূত্রে একের পর এক ভিন্ন স্বাদের চরিত্রে অভিনয় করছেন। যেমন, অতি সম্প্রতি তাজপুরে সৃজিত মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘সত্যি বলে সত্যি কিছু নেই’-এর শুটিংয়ে ব্যস্ত ছিলেন তিনি। দুই দিন আগে শেষ হয়েছে শুটিং। ছোট্ট বিরতি নিয়ে বৃহস্পতিবার থেকে পারমিতা মুন্সির ছবি ‘হেমা মালিনী’তে অভিনয় করতে চলেছেন। সেখানে তিনি পরিচালকের ভূমিকায়। বিপরীতে নতুন অভিনেত্রী রোশনি দত্ত। রাহুল-রোশনির প্রথম ‘লুক’ প্রকাশিত আনন্দবাজার অনলাইনে।

রাহুল পরিচালকের ভূমিকায় কেন? পরিচালক পারমিতার কাছে জানতে চেয়েছিল আনন্দবাজার অনলাইন। পারমিতা বলেছেন, ‘‘যে কোনও পরিচালকের সব থেকে বড় আকর্ষণ তাঁর চোখ। রূপটানের দৌলতে অনেককেই অনেক কিছু বানিয়ে ফেলি আমরা। কিন্তু সকলের চোখে পরিচালকসুলভ দৃষ্টি নেই।” সেই জায়গা থেকেই রাহুলকে বেছে নিয়েছেন তিনি। অভিনেতার মধ্যে ১০০ শতাংশ সেই দৃষ্টি রয়েছে বলে মত পরিচালকের।

তিনি আরও জানিয়েছেন, বাস্তবেও বহু দিন ধরে ছবি পরিচালনার ইচ্ছে রাহুলের। একটি ছবি পরিচালনা শুরুও করেছিলেন অভিনেতা। তবে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল শুটিং। সে খবর পারমিতা জানতেন। সেই জায়গা থেকেও তিনি রাহুলকে বেছে নিয়েছেন। রাহুলের বিপরীতে রোশনি প্রবাসী বাঙালি। সুদূর ক্যালিফর্নিয়া থেকে এসেছেন পারমিতার ছবিতে অভিনয় করতে। ‘হেমা মালিনী’ দিয়ে বিনোদন দুনিয়ায় পা রাখছেন তিনি।

ছবিতে সমান্তরাল ভাবে দুটো গল্প থাকবে। একটি গল্পে এক মহিলা জানাবেন, তিনি ‘হেমা মালিনী’ সিনড্রোমে ভুগছেন। চিকিৎসার জন্য তিনি ‘ড. ধর্মেন্দ্র’র কাছে যাবেন। অন্য দিকে, এক পরিচালক তাঁর নায়িকাকে নিয়ে ছবি বানাচ্ছেন। সেখানেই জুটি রাহুল-রোশনি। পর পর দুটো চরিত্রে অভিনয়। বিশ্রাম না নিয়েই ঝাঁপিয়ে পড়েছেন পারমিতার ছবিতে। রাহুল কি আপাতত এ ভাবেই পরিচালক হওয়ার ইচ্ছেপূরণ করছেন? প্রশ্ন ছিল অভিনেতার কাছে। রাহুলের জবাব, ‘‘অনেকটা তাই। পারমিতাদির ছবির সংলাপ খুব ভাল লাগে। সেই জন্য রাজি হয়েছি।’’ এই প্রসঙ্গে পরিচালকের সংযোজন, শুটিংয়ের তারিখ নিয়ে সমস্যা হয়েছিল রাহুলের। কিন্তু তাঁর আগ্রহ দেখে ছবির শুটিং ১০ দিন পিছিয়েছেন পারমিতা। বাকিদের শুটিং সেরে ফেলেছেন আগেই।

বাস্তবে রাহুল কবে পরিচালনায় আসছেন? একটু থেমে জবাব দিয়েছেন, ‘‘আগের ছবি পরিচালনার অভি়জ্ঞতা ভুলিনি এখনও। তাই আগাম কিছু জানাতে চাই না। সব গুছিয়ে তার পর এ বিষয়ে কথা বলব।’’তবে অভিজ্ঞতা নিয়ে বিশদে মুখ খুলতে চাননি রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hema Malini Rahul Arunoday Banerjee Paramita Munsi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE