Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Manoj Mitra

স্থিতিশীল মনোজ মিত্র, জীবিতকে রাতারাতি মৃত বানাচ্ছে কারা? ক্ষোভ উগরে দিলেন ভাই অমর

"গত এক মাস ধরে আমার দাদার ভুয়ো মৃত্যু সংবাদমাধ্যম, সমাজমাধ্যমে ছেয়ে গিয়েছে", ক্ষোভ উগরে দিলেন অমর মিত্র।

Image Of Manoj Mitra

স্থিতিশীল মনোজ মিত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:১১
Share: Save:

স্থিতিশীল মনোজ মিত্র। আগের তুলনায় ভাল আছেন ৮৬ বছরের নাট্যকার-অধ্যাপক, অভিনেতা। আনন্দবাজার অনলাইনকে এই খবর জানিয়েছেন তাঁর ভাই অমর মিত্র। তাঁর কথায়, “বুকে জল জমেছিল দাদার। সঙ্গে বয়সজনিত নানা সমস্যা রয়েছে। এ সব কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা বুকে জমা জল বার করে দিয়েছেন। ওষুধ দিয়ে বাকি জল শুকোনোর চেষ্টা করা হচ্ছে। দাদা, চিকিৎসায় সাড়া দিচ্ছেন, এটাই আশার কথা।” অমর মিত্র এ-ও জানিয়েছেন, জ্ঞান ফেরার পর মনোজবাবু পরিবারের লোকদের চিনতে পেরেছেন। আপাতত হাসপাতাল থেকে সকালে পরিবারের মাত্র দু’জন সদস্যকে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে। এ দিন সকালে তিনি দেখতে গিয়েছিলেন হাসপাতালে। দেখে আসার পর বলেছেন, “দেখে এলাম। আনন্দে দূর কেবিনের ভিতর থেকে দেখতে পেয়ে ডেকে উঠলেন, বাবুজি। খুব ভাল আছেন। ‘বাঞ্ছারাম’ উঠে বসেছে। কাগজ পড়ছে।”

গত শুক্রবার অসুস্থ হয়ে পড়েন বর্ষীয়ান অভিনেতা। বুকে ব্যথা হওয়ায় তাঁকে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। অমরবাবু জানিয়েছিলেন, ভেন্টিলেশনে রাখা হয়নি মনোজ মিত্রকে। তিনি রয়েছে আইসিইউ-তে। এ দিকে, মনোজ মিত্রের অসুস্থতার খবরের পাশাপাশি তাঁর মৃত্যু নিয়ে ভুয়ো খবরও নানা মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছে। আনন্দবাজার অনলাইনের কাছে সে বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেতার ভাই। তিনি বলেন, “গত এক মাস ধরে দায়িত্ব নিয়ে কারা যেন দাদার মৃত্যুসংবাদ সমাজমাধ্যমে ছড়িয়ে যাচ্ছেন। এক জন জীবিত মানুষকে রাতারাতি মৃত বানিয়ে দেওয়া হচ্ছে! একই ভাবে সংবাদমাধ্যমও সেই খবর তুলে ধরছে। দাদার মৃত্যুতে কাদের লাভ হচ্ছে? বুঝতে পারছি না।”

এ ভাবে ভুয়ো মৃত্যু সংবাদ ছড়ানোয় বিরক্ত নাট্যকর্মীরা। নাট্য ব্যক্তিত্ব দেবেশ চট্টোপাধ্যায়, পৌলমী বসুরাও এ বিষয়ে উষ্মা প্রকাশ করেছেন।

চলতি বছরে এই নিয়ে তিন বার অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হতে হল মনোজবাবুকে। জুলাইয়ে তাঁর পেসমেকার বসে। হাসপাতালে নির্দিষ্ট দিন কাটানোর পর বাড়ি ফেরেন তিনি। এর পর ৩০ অগস্ট, নিজের আর এক ভাইয়ের মৃত্যুর দিন ফের অসুস্থ হয়ে ভর্তি হন হাসপাতালে। যদিও তাঁকে ভাইয়ের মৃত্যুর খবর জানানো হয়নি। সেপ্টেম্বরে ফের অসুস্থ প্রবীণ অভিনেতা। অগুন্তি অনুরাগী, নাট্যমোদী দর্শকদের পাশাপাশি নাট্যব্যক্তিত্বরাও তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Updates Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE