Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Junior Research Fellowship

জ়ুলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ায় কর্মখালি, প্রাণিবিদ্যায় স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ। নিযুক্তদের ফেলোশিপ হিসাবে ৩৭ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

Zoological Survey of India, Kolkata.

জ়ুলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১২:৪২
Share: Save:

জ়ুলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ায় কাজের সুযোগ। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) হিসাবে দু’টি শূন্যপদে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের বেছে নেওয়া হবে। ফেলোশিপ হিসাবে তাঁদের প্রতি মাসে ৩৭ হাজার টাকা দেওয়া হবে।

ইন্ডিয়ান ন্যাশনাল সেন্টার ফর ওশান ইনফরমেশন সার্ভিসেস এবং মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্সেস-এর অর্থানুকূল্যে জ়ুলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ায় একটি গবেষণা প্রকল্পের কাজ চলছে। তাতেই জেআরএফ হিসাবে কর্মী প্রয়োজন। প্রকল্পের নাম, ‘লং টার্ম মনিটরিং অফ জেলিফিশ ব্লুমস অ্যালং দ্য নর্দার্ন কোস্টাল ওয়াটারস অফ বে অফ বেঙ্গল’।

উল্লিখিত পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা আবেদনের সুযোগ পাবেন। তাঁদের প্রাণিবিদ্যা, মেরিন সায়েন্সেস, এনভায়রনমেন্টাল সায়েন্স, লাইফ সায়েন্স, বায়োইনফরমেটিক্স, বায়োলজিক্যাল ওশিয়ানোগ্রাফি, ওশান সায়েন্সেস বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। পাশাপাশি, পদপ্রার্থীদের ইকোলজি বা ট্যাক্সোনমি নিয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই কাজের জন্য ৩৭ হাজার টাকা মাসিক ফেলোশিপ হিসাবে ধার্য করা হয়েছে।

আগ্রহীদের একটি ফর্ম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নেওয়া দরকার। তাতে দেওয়া নির্দেশিকা মোতাবেক আবেদনপত্র তৈরি করে, সমস্ত আনুষঙ্গিক নথি সমেত ইমেল মারফত তা জমা দিতে হবে। আবেদন ২৮ অগস্টের মধ্যে পাঠাতে হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE