Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

রাজ্যে জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

প্রার্থীদের শিক্ষাগত, চাকরির অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সমস্ত পদে নিয়োগ করা হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৫:৪৮
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনস্থ ন্যাশনাল ভেক্টর বোর্ন ডিজ়িজ় কন্ট্রোল প্রোগ্রাম (এনভিপিডিসিপি)-এর জন্য এই নিয়োগ। এর জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। চাকরিপ্রার্থীদের থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। আগামী সোমবার অর্থাৎ ১৫ জুলাই থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া।

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ হবে ম্যানেজার-এনভিপিডিসিপি (ট্রেনিং), স্টেট প্রোগ্রাম ম্যানেজার-এনভিপিডিসিপি এবং স্টেট কোঅর্ডিনেটর-এনভিপিডিসিপি (প্রোকিওরমেন্ট অ্যান্ড সাপ্লাই) পদে। মোট শূন্যপদের সংখ্যা তিন। প্রার্থীদের বয়স ২১ থেকে ৬৭ বছরের মধ্যে হলেই বিভিন্ন পদে আবেদন জানাতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩৮,০০০ টাকা থেকে শুরু করে ৭০,০০০ টাকা।

স্টেট কোঅর্ডিনেটর-এনভিপিডিসিপি (প্রোকিওরমেন্ট অ্যান্ড সাপ্লাই) পদে আবেদনের জন্য প্রার্থীদের মেটিরিয়ালস ম্যানেজমেন্ট/ লজিস্টিক্সে স্নাতকের পাশাপাশি কম্পিউটার পরিচালনার দক্ষতা থাকতে হবে। একই সঙ্গে প্রার্থীদের প্রোকিওরমেন্ট সংক্রান্ত কাজের তিন বছরের অভিজ্ঞতা এবং প্রোকিওরমেন্ট-এর সরকারি নিয়মবিধি সংক্রান্ত জ্ঞানও থাকতে হবে। যাঁদের মাস্টার্স ডিগ্রি বা ডিপ্লোমা অথবা এমফিল বা পিএইচডি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির ক্ষেত্রেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ২৯ জুলাই আবেদনের শেষ দিন। এর পর প্রার্থীদের শিক্ষাগত, চাকরির অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সমস্ত পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE