Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
SBI Recruitment 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

অফিসার পদে ১৭টি শূন্যপদ রয়েছে। আবেদনের জন্য স্নাতক হতে হবে। প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৭:০৭
Share: Save:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-য় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি ব্যাঙ্কের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শুধুমাত্র বাস্কেট বল, ক্রিকেট, ফুটবল, হকি, ভলিবল, কবাডি, টেবিল টেনিস এবং ব্যাডমিন্টন খেলোয়াররা আবেদন করতে পারবেন। তবে তার আগে প্রয়োজনীয় যোগ্যতা জেনে নেওয়া দরকার।

অফিসার এবং ক্ল্যারিক্যাল পদে নিয়োগ করা হবে কর্মী। অফিসার পদে ১৭টি শূন্যপদ রয়েছে। আবেদনের জন্য স্নাতক হতে হবে। প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। আন্তর্জাতিক স্তরে দেশের তরফে অন্তত তিনটি খেলার অভিজ্ঞতা থাকা দরকার। ক্ল্যারিক্যাল পদে আবেদনের জন্য ৬৮টি শূন্যপদ রয়েছে। এ ক্ষেত্রেও স্নাতক হওয়া দরকার। ২০ থেকে ২৮ বছরের মধ্যে থাকতে হবে প্রার্থীর বয়স। তাঁদের জাতীয় স্তরে খেলার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বাকি গুরুত্বপূর্ণ যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে এসবিআই-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ১৪ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এসবিআই-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State Bank of India Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE