Advertisement
০৯ সেপ্টেম্বর ২০২৪
Presidency University Recruitment 2024

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড - প্রোমোটিং অপরচুনিটিস ফর উইমেন ইন এক্সপ্লোরেটরি রিসার্চ (এসইআরবি - পাওয়ার) অর্থপুষ্ট প্রকল্পে কর্মী প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে ৩১ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

Presidency University.

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৫:৪৬
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কর্মী প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ রয়েছে। ওই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড - প্রোমোটিং অপরচুনিটিস ফর উইমেন ইন এক্সপ্লোরেটরি রিসার্চ (এসইআরবি-পাওয়ার)-এর তরফে আর্থিক অনুদান মিলবে।

সংশ্লিষ্ট কাজের জন্য জীববিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। তবে মাস্টার অফ সায়েন্স ছাড়াও উল্লিখিত বিষয়ে ইন্টিগ্রেটেড ব্যাচেলর ইন সায়েন্স (বিএসসি) - মাস্টার্স ইন সায়েন্স (এমএসসি) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও কাজের সুযোগ পাবেন। তবে উভয় ক্ষেত্রে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে।

এ ছাড়াও পদপ্রার্থীদের লেকচারশিপ কিংবা জুনিয়র রিসার্চ ফেলো বিভাগে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। তবে শর্তসাপেক্ষে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণরাও সংশ্লিষ্ট কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন। পাশাপাশি, স্টিরিয়োটক্সির সার্জারি, কিউপিসিআর এবং বিভিন্ন প্রোগ্রামিং ল্যাঙ্গোয়েজ নিয়ে কাজের দক্ষতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করার সুযোগ পাবেন। একই সঙ্গে তাঁকে প্রাথমিক ভাবে এক বছরের চুক্তিতে জেআরএফ হিসাবে বহাল রাখা হবে। তবে কাজের নিরিখে ওই মেয়াদ পরিবর্তন করা হতে পারে। মাসিক পারিশ্রমিক হিসাবে ৩১ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। আগ্রহীদের ইমেল মারফত ৯ অগস্টের মধ্যে আবেদন জমা দিতে হবে।

আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে জীবনপঞ্জি এবং ২৫০ শব্দের একটি ‘রিসার্চ স্টেটমেন্ট’। ওই ‘স্টেটমেন্ট’-এ কাজ করার আগ্রহ এবং গবেষণার পূর্ব অভিজ্ঞতা সম্পর্কে লিখতে হবে। ১২ অগস্ট ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। ওই দিন উল্লিখিত নথি-সহ শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রও সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE