Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
NBU Recruitment 2024

৪৫ জন জুনিয়র রিসার্চ ফেলো নেবে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, কোন কোন বিভাগে?

স্টেট ফেলো এবং ইউনিভার্সিটি ফেলো এই দু’ভাগে মোট ৪৫ জন জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। স্টেট ফেলো বিভাগে পদার্থবিদ্যা, রসায়ন, গণিত-সহ আরও বিভাগে রয়েছে কাজের সুযোগ।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৭:১১
Share: Save:

একাধিক বিভাগে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ দিচ্ছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

স্টেট ফেলো এবং ইউনিভার্সিটি ফেলো এই দু’ভাগে মোট ৪৫ জন জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। স্টেট ফেলো বিভাগে পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, ভূগোল, ইংরেজি, বাংলা, ইতিহাস, দর্শন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, হিমালয়ান স্টাডিজ় বিষয়ে মোট ২০ জনকে নেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। ইউনিভার্সিটি ফেলো বিভাগে বোটানি, জুলজি, বায়োটেকনোলজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি, নেপালি, হিন্দি, ল, মাইক্রোবায়োলজি, লাইফলং লার্নিং অ্যান্ড এক্সটেনশন, জিয়োলজি, টি সায়েন্স, ফুড টেকনোলজি, ফার্মাসিউটিক্যাল টেকনোলজি, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স, এডুকেশন, সংস্কৃত-সহ বিভাগে ২৫ জনকে নিয়োগ করা হবে। মোট তিন বছরের চুক্তিতে নিযুক্ত করা হবে। প্রথম দু’বছর ১৮ হাজার টাকা করে দেওয়া হবে। শেষ বছর ২০ হাজার টাকা করে দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। ১০ সেপ্টেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন অথবা প্রতিষ্ঠানে সরাসরি যোগাযোগ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment JRF recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE