Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
NDMA Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা এনডিএমএ-তে পরামর্শদাতা নিয়োগ, কী ভাবে আবেদন জানাবেন?

সমস্ত পদে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৫০ বা ৬২ বছর।

NDMA

এনডিএমএ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৮
Share: Save:

ন্যাশনাল ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনডিএমএ) বা জাতীয় বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের তরফে তিনটি পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। তাতে জানানো হয়েছে, সংস্থায় নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের এর জন্য অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

সংস্থায় নিয়োগ হবে লিড কনসালট্যান্ট (ইঞ্জিনিয়ারিং স্পেশালিস্ট ইন ডিজ়াস্টার ম্যানেজমেন্ট), সিনিয়র কনসালট্যান্ট (ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট) এবং সিনিয়র কনসালট্যান্ট (আইটি অ্যান্ড নেটওয়ার্ক ম্যানেজার)। মোট শূন্যপদের সংখ্যা তিন।

সমস্ত পদে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৫০ বা ৬২ বছর। অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন জানালে তাঁদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৬৪ বছর। সিনিয়র কনসালট্যান্ট এবং লিড কনসালট্যান্ট পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে যথাক্রমে ১,২৫,০০০-১,৭৫,০০০ টাকা এবং ২,০০,০০০-২,৫০,০০০ টাকা। অবসরপ্রাপ্ত কর্মীরা সংশ্লিষ্ট পদগুলিতে নিযুক্ত হলে, তাঁদের বেতন কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের নিয়ম মেনে স্থির করা হবে।

সিনিয়র কনসালট্যান্ট (আইটি অ্যান্ড নেটওয়ার্ক ম্যানেজার) পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স বা ইনফরমেশন টেকনোলজিতে মাস্টার্স বা এমসিএ ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, ন্যূনতম পাঁচ থেকে দশ বছরের পেশাদারি অভিজ্ঞতাও প্রয়োজন। একই ভাবে, বাকি পদে আবেদনের জন্যও শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE