Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Faculty jobs in MSME

ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতার দফতরে কর্মখালি, কারা আবেদন করবেন?

এক বছরের চুক্তির ভিত্তিতে দু’টি পদে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে।

Msme tool room kolkata.

ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রক কলকাতা টুলরুম। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৬:৫৫
Share: Save:

ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুলরুমে কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, অ্যাডভাইজ়ার স্কিল ডেভেলপমেন্ট অ্যান্ড ট্রেনিং এবং সিএনসি ট্রেনিং ফ্যাকাল্টি পদে কর্মখালি রয়েছে। মোট দু’জনকে উল্লিখিত কাজে নিয়োগ করা হবে। মোট এক বছরের চুক্তিতে তাঁদের কাজ করতে হবে।

অ্যাডভাইজ়ার স্কিল ডেভেপমেন্ট অ্যান্ড ট্রেনিং-এর জন্য ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখায় স্নাতক কিংবা স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওই কাজের জন্য অটোমোবাইল, প্রসেস ইন্ডাস্ট্রি কিংবা স্টিল প্লান্টে অন্তত সাত বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

সিএনসি ট্রেনিং ফ্যাকাল্টি হিসাবে টার্নার, মেকানিস্ট, গ্রাইন্ডার ট্রেডে আইটিআই শংসাপত্র পেয়েছেন কিংবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে সিএনসি টার্নিংয়ের অভিজ্ঞতা থাকা আবশ্যক। একইসঙ্গে শিক্ষকতার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ইন্টারভিউ এবং প্র্যাকটিক্যাল টেস্টের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। ৫ এবং ৬ অগস্ট জীবনপঞ্জি ও অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুলরুমের ঠিকানায় হবে ইন্টারভিউ। আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE