Advertisement
০২ অক্টোবর ২০২৪
JNU Recruitment 2023

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক, সহকারী অধ্যাপক নিয়োগ, বেতন কত?

সেন্টার ফর দ্য স্টাডি অফ ল অ্যান্ড গভর্নেন্স, স্কুল অফ আর্টস অ্যান্ড অ্যাসথেটিক্স, স্কুল অফ বায়োটেকনোলজি, স্কুল অফ কম্পিউটেশনাল অ্যান্ড ইন্টিগ্রেটিভ সায়েন্সেস-সহ আরও প্রতিষ্ঠানে নিয়োগের জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

JNU

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৪:৪৯
Share: Save:

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

অধ্যাপক (প্রফেসর), সহকারী অধ্যাপক (অ্যাসিস্ট্যান্ট এবং অ্যাসোসিয়েট) নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ একাধিক প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে এই পদে। সেন্টার ফর দ্য স্টাডি অফ ল অ্যান্ড গভর্নেন্স, স্কুল অফ আর্টস অ্যান্ড অ্যাসথেটিক্স, স্কুল অফ বায়োটেকনোলজি, স্কুল অফ কম্পিউটেশনাল অ্যান্ড ইন্টিগ্রেটিভ সায়েন্সেস-সহ আরও প্রতিষ্ঠানে নিয়োগের জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রফেসরেরা প্রতি মাসে বেতন পাবেন ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকার মধ্যে। অ্যাসোসিয়েট প্রফেসরেরা বেতন পাবেন ১,৩১,৪০০ টাকা থেকে ২,১৭,১০০ টাকার মধ্যে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের বেতন হবে প্রতি মাসে ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকার মধ্যে। প্রতিটি পদে আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা আলাদা। সেগুলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE