Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Govt Job Recruitment 2024

এমস কল্যাণী এবং মাদ্রাজ মেডিক্যাল কলেজে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

AIIMS Kalyani and Madras Medical College

এমস কল্যাণী এবং মাদ্রাজ মেডিক্যাল কলেজ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৭:৫৫
Share: Save:

‘ট্রম্যাটিক ব্রেন ইনজুরি’ সংক্রান্ত একটি গবেষণামূলক কাজে কর্মী প্রয়োজন কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ। সম্প্রতি এ খবর জানিয়ে কেন্দ্রীয় প্রতিষ্ঠানটির তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কেন্দ্রের অর্থপুষ্ট ওই গবেষণা প্রকল্পের জন্য এমস কল্যাণী ছাড়াও দেশের অন্য একটি প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীদের এর জন্য মেল মারফত আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংশ্লিষ্ট প্রকল্পের জন্য যৌথ ভাবে কাজ করবে এমস কল্যাণীর বায়োস্ট্যাটিস্টিক্স বিভাগ এবং চেন্নাইয়ের মাদ্রাজ মেডিক্যাল কলেজ। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অ্যান্ড ভ্যালিডেশন অফ প্রোগনস্টিক মডেলস ফর পেশেন্টস উইথ ট্রম্যাটিক ব্রেন ইনজুরি: এ কম্প্যারিসন অফ দ্য মডার্ন মেশিন লার্নিং মেথডস’। প্রকল্পটিতে আর্থিক সহায়তা দেবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

সংশ্লিষ্ট প্রকল্পে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট নার্স-৩ পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ দু’টি। উভয় পদেই চুক্তির ভিত্তিতে প্রথমে ছ’মাসের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়িয়ে সর্বোচ্চ এক বছর পর্যন্ত করা হতে পারে। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট নার্স-৩ পদে নিযুক্তদের কর্মস্থল হবে যথাক্রমে এমস কল্যাণী এবং চেন্নাইয়ের মাদ্রাজ মেডিক্যাল কলেজে।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট নার্স-৩ পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রতি মাসে পারিশ্রমিক যথাক্রমে ৫৬ হাজার টাকা এবং ২৮ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

প্রজেক্ট নার্স-৩ পদে আবেদনের জন্য প্রার্থীদের চার বছরের নার্সিং কোর্সে সেকেন্ড ক্লাস বা সমতুল সিজিপিএ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের রেডক্যাপ সফটঅয়্যার সংক্রান্ত জ্ঞান ও কাজের অভিজ্ঞতা, আইসিইউ, ওয়ার্ড থেকে ডেটা কালেকশন, ডেটা এন্ট্রি এবং ডেটা হ্যান্ডলিংয়ের কাজ করার অভিজ্ঞতা, মাইক্রোসফট অফিস সংক্রান্ত জ্ঞান এবং পাওয়ারপয়েন্ট প্রেজ়েন্টেশন বানানোর দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্যও পৃথক যোগ্যতামান স্থির করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ জুলাই আবেদনের শেষ দিন। এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে উভয় পদে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ নির্বাচিত প্রার্থীদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। নিয়োগের শর্তাবলি বিশদে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE