Advertisement
০১ অক্টোবর ২০২৪
AIIMS Kalyani Recruitment 2024

আইটিআই লিমিটেডের তরফে এমস কল্যাণীতে কর্মী নিয়োগ, শূন্যপদ ৬০টি

নিউক্লিয়ার মেডিসিন টেকনোলজিস্ট পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৬৯,৩০০ টাকা। বাকি পদগুলিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪৫,৭৫০ টাকা।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:৩২
Share: Save:

কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রক অধীনস্থ সংস্থা আইটিআই লিমিটেডের তরফে কাজের সুযোগ। কর্মী নিয়োগ করা হবে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এমস)-এর জন্য। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে সংস্থার তরফে। জানানো হয়েছে, এমস কল্যাণীতে একাধিক পদে কর্মী নিয়োগ করবে আইটিআই লিমিটেড। আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

এমস কল্যাণীতে কর্মী নিয়োগ হবে ওটি টেকনিশিয়ান, ল্যাব টেকনিশিয়ান, ব্লাড ব্যাঙ্ক টেকনিশিয়ান, ইসিজি টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, ক্যাথ ল্যাব টেকনোলজিস্ট, পারফিউশনিস্ট, ডেন্টাল টেকনিশিয়ান, অডিয়োমেট্রি টেকনিশিয়ান, মরচুয়ারি টেকনিশিয়ান, এন্ডোস্কপি টেকনিশিয়ান, ডায়ালিসিস টেকনিশিয়ান, নিউরো ইলেক্ট্রোফিজ়িওলজি টেকনিশিয়ান, নিউক্লিয়ার মেডিসিন টেকনোলজিস্ট, অপ্টোমেট্রিস্ট, প্লাস্টার টেকনিশিয়ান, হিমোডায়ালিসিস টেকনিশিয়ান, পিএফটি টেকনিশিয়ান, ইইজি টেকনিশিয়ান, ইএমজি টেকনিশিয়ান, ফিজ়িওথেরাপিস্ট, পলিসমনোগ্রাফি টেকনিশিয়ান, স্পাইরোমেট্রি টেকনিশিয়ান, রেডিয়োগ্রাফিক টেকনিশিয়ান এবং রেডিয়োথেরাপি টেকনোলজিস্ট হিসেবে। মোট শূন্যপদের সংখ্যা ৬০। উল্লিখিত পদগুলিতে এক বছরের জন্য নিয়োগ করা হবে।

নিউক্লিয়ার মেডিসিন টেকনোলজিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। বাকি পদগুলিতে আবেদনের জন্য বয়সসীমা ধার্য করা হয়েছে ১৮-৩৫ বছর। নিউক্লিয়ার মেডিসিন টেকনোলজিস্ট পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৬৯,৩০০ টাকা। বাকি পদগুলিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪৫,৭৫০ টাকা।

পারফিউশনিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিদ্যা নিয়ে দ্বাদশের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকদের পারফিউশন টেকনোলজিতে ডিগ্রি বা ডিপ্লোমা থাকলেও এই পদে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য ধার্য হয়েছে ১০০০ টাকা। আগামী ১২ অক্টোবর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদগুলিতে কম্পিউটার নির্ভর পরীক্ষা (সিবিটি) এবং ইন্টারভিউ অথবা শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। চলতি মাসেই আয়োজন করা হবে সিবিটি এবং ইন্টারভিউয়ের। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE