Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Govt Jobs in IISER Kolkata

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী প্রয়োজন

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার তরফে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। ওই কাজের জন্য নেট উত্তীর্ণদের বেছে নেওয়া হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৮:৩০
Share: Save:

জিয়োলজি কিংবা অ্যাপ্লায়েড জিয়োলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ। তাঁদের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের একটি প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

জিয়োলজি, অ্যাপ্লায়েড জিয়োলজি বিষয় নিয়ে যাঁরা ইন্টিগ্রেটেড মাস্টার্স ইন সায়েন্স (এমএসসি) কিংবা ইন্টিগ্রেটেড ব্যাচেলর ইন সায়েন্স (বিএসসি) - মাস্টার্স ইন সায়েন্স (এমএসসি) ডিগ্রি অর্জন করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) কিংবা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ ব্যক্তিদের নিয়োগের অগ্রাধিকার দেওয়া হবে।

পেট্রোগ্রাফি এবং জিয়োকেমিক্যাল ডেটা নিয়ে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা উল্লিখিত কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন। ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে ৩৭ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। ওই পারিশ্রমিক প্রতিষ্ঠানের নিয়মানুসারে দেওয়া হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য তাঁদের একটি পিডিএফ ফাইলেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, সংশ্লিষ্ট পদে কাজ করার কারণ-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৬ জুলাই পর্যন্ত। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE