Advertisement
০৬ অক্টোবর ২০২৪
ICAR - CRIJAF Recruitment 2024

ব্যারাকপুরের গবেষণা কেন্দ্রে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ

সিনিয়র রিসার্চ ফেলো, ইয়ং প্রফেশনাল এবং রিসার্চ অ্যাসোসিয়েট পদে কাজের জন্য কর্মী নিয়োগ করবে ব্যারাকপুরের সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস।

Central Research Institute for Jute and Allied Fibres.

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৬:৪৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার ব্যারাকপুরের দফতরে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে। তাঁদের রিসার্চ অ্যাসোসিয়েট, ইয়ং প্রফেশনাল, সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। উল্লিখিত পদে কাজের জন্য কর্মী নিয়োগ করবে ব্যারাকপুরের সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। তাঁদের “এনহ্যান্সিং ক্লাইমেট রেসিলিয়েন্স অ্যান্ড এনসিওরিং ফুড সিকিউরিটি উইথ জেনোম এডিটিং টুলস” শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে আর্থিক অনুদান দেবে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ।

উদ্ভিদবিদ্যা, এগ্রিকালচারাল বায়োটেকনোলজি, মলিকিউলার বায়োলজি, বায়োকেমিস্ট্রিস কিংবা লাইফ সায়েন্সেস শাখা অন্য যে কোনও বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজ করার সুযোগ পাবেন। তাঁদের অন্তত তিন বছর গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের প্রতি মাসে ৫৪ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ২১ থেকে ৪৫ বছর বয়সিরা উল্লিখিত কাজের জন্য আবেদন জানাতে পারবেন।

সিনিয়র রিসার্চ ফেলো এবং ইয়ং প্রফেশনাল হিসাবে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা কাজের আবেদন করতে পারবেন। তবে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন কাউকে নিয়োগ করা হবে। তবে ইয়ং প্রফেশনালদের ক্ষেত্রে এই ধরনের কোনও শর্তাবলি পেশ করা হয়নি। ২১ থেকে ৪৫ বছর বয়সিরা ইয়ং প্রফেশনাল হিসাবে এবং ২১ থেকে ৪০ বছর বয়সিরা রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ পাবেন।

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের জন্য নিযুক্ত ব্যক্তিদের ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ইয়ং প্রফেশনালরা ৪২ হাজার টাকা করে মাসিক পারিশ্রমিক পাবেন। চুক্তির নিরিখে ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত উল্লিখিত সমস্ত পদে তাঁদের বহাল থাকতে হবে। ১৫ জুলাইয়ের মধ্যে ইমেল মারফত সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের আবেদন জমা দিতে হবে। এই বিষয়ে অন্যান্য শর্তাবলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE