Advertisement
০৫ অক্টোবর ২০২৪
IISc Recruitment 2024

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে কর্মখালি, নিয়োগ করা হবে ইঞ্জিনিয়ারদের

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের মেডিক্যাল স্কুল ফাউন্ডেশনে কাজের জন্য প্রজেক্ট ম্যানেজার-সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। পদপ্রার্থীদের ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতক কিংবা স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে।

Indian Institute of Science, Bangalore.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৬:০৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের জন্য ইঞ্জিনিয়ার প্রয়োজন। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের মেডিক্যাল স্কুল ফাউন্ডেশনে কাজের জন্য প্রজেক্ট ম্যানেজার, সিনিয়র ইঞ্জিনিয়ার, ফায়ার সেফটি অফিসার, ইঞ্জিনিয়ার পদে মোট ১০ জন কর্মী নিয়োগ করা হবে।

প্রজেক্ট ম্যানেজার হিসাবে সিভিল, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। তবে এ ক্ষেত্রে তাঁদের অন্তত আট বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সঙ্গে অটো ক্যাড সফট্অয়্যার, টেকনিক্যাল ড্রয়িং নিয়ে কাজের দক্ষতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতন ৫০ হাজার টাকা।

সিনিয়র ইঞ্জিনিয়ার পদের জন্য ছ’বছরের অভিজ্ঞতাসম্পন্ন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তরদের নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন এ ক্ষেত্রে গ্রহণ করা হবে। প্রতি মাসে বেতন ৪০ থেকে ৫০ হাজার টাকা।

সিস্টেম ইঞ্জিনিয়ার হিসাবে ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তরদের নিয়োগ করা হবে। তাঁদের পূর্বে হাসপাতাল, হেলথ কেয়ার, হসপিট্যালিটি ইন্ডাস্ট্রিতে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা আবেদন জানাতে পারবেন। মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

ফায়ার সায়েন্স, ফায়ার ইঞ্জিনিয়ারিং, সেফটি ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হয়েছেন এবং অন্তত ছ’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের ফায়ার সেফটি অফিসার হিসাবে নিয়োগ করা হবে। ৪০ বছর কিংবা তার থেকে কমবয়সি প্রার্থীদের আবেদন এ ক্ষেত্রে গ্রহণ করা হবে। প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা বেতন মিলবে।

ইঞ্জিনিয়ার পদে ইলেক্ট্রিক্যাল কিংবা মেকানিক্যাল বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। নিযুক্তদের অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মাসিক বেতন ৩০ হাজার টাকা।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। এর জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিন। সমস্ত তথ্য ১১ জুলাইয়ের মধ্যে ইমেল মারফত জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contractual Employment Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE