Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
ICMR Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

ন্যাশনাল ইনস্টিটিউট অফ রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেলথের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন।

National Institute for Research in Reproductive and Child Health.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেলথ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৫
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এ কাজের সুযোগ। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি নিয়োগ বিজ্ঞপ্তিতে এই সম্পর্কে বিশদ তথ্য জানানো হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেলথে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট পদে দু’জনকে নিয়োগ করা হবে। তাঁদের এক বছরের চুক্তিতে একটি গবেষণা প্রকল্পের মেডিক্যাল এবং নন মেডিক্যাল শাখায় কাজ করতে হবে।

মেডিক্যাল শাখায় প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট হিসাবে ব্যাচেলর অফ মেডিসিন অ্যান্ড ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। তবে, ভেটেরিনারি সায়েন্স কিংবা ডেন্টাল সার্জারি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদেরও শর্তসাপেক্ষে নিয়োগ করা হবে। পাবলিক হেল্‌থ কিংবা সমতুল্য বিষয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আগ্রহীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৮৮ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

দ্বিতীয় শাখায় কাজ করতে আগ্রহীদের সমাজ বিজ্ঞান, জনস্বাস্থ্য, মনোবিদ্যার মধ্যে যে কোনও একটি বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। একই সঙ্গে গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। এর জন্য প্রতি মাসে ৭৩,৭০০ টাকা পারিশ্রমিক বরাদ্দ করা হয়েছে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আলাদা করে কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না। ১৪ অক্টোবর আইসিএমআর-এর দিল্লির দফতরে বিজ্ঞপ্তিতে প্রকাশিত ফর্মটি পূরণ করে নিয়ে আসতে হবে। পদপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথিও সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contractual Employment Govt Jobs 2024 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE