Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
CSIR Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা পাবেন কাজের সুযোগ, কোথায় হবে নিয়োগ?

বিভিন্ন প্রকল্পে কাজের জন্য পাঁচ জন সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে।

CSIR CECRI.

সেন্ট্রাল ইলেক্ট্রোকেমিক্যাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৮
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এ কাজের সুযোগ। ওই সংস্থার অধীনস্থ গবেষণাগারের বিভিন্ন প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনের ভিত্তিতে মোট পাঁচ জনকে বেছে নেওয়া হবে।

সেন্ট্রাল ইলেক্ট্রোকেমিক্যাল রিসার্চ ইনস্টিটিউটের উল্লিখিত কাজে রসায়ন, অজৈব রসায়ন, জৈব রসায়ন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে। তাঁদের গবেষণামূলক কাজে পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে অনূর্ধ্ব ৪০ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ৩৫ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্তদের প্রতি মাসে ২৫ হাজার থেকে ৪২ হাজার টাকা পারিশ্রমিকের নিরিখে কাজ করতে হবে। মোট তিন বছরের চুক্তির ভিত্তিতে গবেষণা প্রকল্পের কাজে তাঁদের বহাল রাখা হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। ইন্টারভিউ নেওয়া হবে ১ অক্টোবর। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে গবেষণাগারের ঠিকানায় উপস্থিত থাকতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত আরও কী কী শর্ত রয়েছে, সে বিষয়ে বিশদ জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE