Advertisement
০২ জুলাই ২০২৪
Govt Jobs in Kolkata

কলকাতার আইসিএমআর অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, নিয়োগে অগ্রাধিকার স্নাতকদের

ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন ব্যাক্টেরিয়াল ইনফেকশন (নাইসেড নামে পূর্ব পরিচিত) একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে স্নাতকদের নিয়োগ করা হবে।

Researcher.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৫:১৯
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্য একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, আইসিএমআর অধীনস্থ কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন ব্যাক্টেরিয়াল ইনফেকশনের (নাইসেড নামে পূর্ব পরিচিত) একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কর্মী প্রয়োজন। ওই কাজে এক জনকে নিয়োগ করা হবে।

আগ্রহীদের বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা এবং পাঁচ বছর সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তবে মাইক্রোবায়োলজি কিংবা বায়োটেকনোলজিতে ব্যাচেলর ইন সায়েন্স (বিএসসি) ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

তবে সে ক্ষেত্রে স্নাতকের ‘আইসোলেশন অ্যান্ড ক্যারেক্টারাইজ়েশন অফ ব্যাক্টেরিয়া ফ্রম ক্লিনিক্যাল স্যাম্পল’ সংক্রান্ত বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য অনূর্ধ্ব ৩০ বছর বয়সি প্রার্থীকে বেছে নেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য আগ্রহীদের জীবনপঞ্জি, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র এবং অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে প্রতিষ্ঠানের ঠিকানায় উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২ জুলাই। এ বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE