Advertisement
৩০ জুন ২০২৪
North Eastern Railway Recruitment

এক হাজারেরও বেশি পদে প্রশিক্ষণ দেবে উত্তর পূর্ব রেল, জেনে নিন আবেদনের শর্তাবলি

১৫ থেকে ২৪ বছর বয়সিদের কাজ শেখার সুযোগ দেবে উত্তর পূর্ব রেল। মোট এক বছরের জন্য তাঁদের প্রশিক্ষণ দেওয়া হবে।

Railway.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৮:২৪
Share: Save:

ভারতীয় রেলে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি উত্তর-পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ১,১০৪টি শূন্যপদে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এর জন্য ১৫ থেকে ২৪ বছর বয়সিদের বেছে নেওয়া হবে।

পদপ্রার্থীদের দ্বাদশ উত্তীর্ণ হতে হবে। সঙ্গে উচ্চ মাধ্যমিক কিংবা সমতুল পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। এ ছাড়াও যে কোনও একটি ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটের শংসাপত্র থাকতে হবে। এ ছাড়াও রেলের শর্তানুযায়ী, শারীরিক ভাবে সক্ষম হতে হবে পদপ্রার্থীদের।

বারাণসী, লখনউ, গোরক্ষপুর ক্যান্টনমেন্ট-সহ বিভিন্ন ডিভিশনে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট এক বছর চলবে প্রশিক্ষণ। ফিটার, ওয়েল্ডার, পেন্টার, ট্রিমার-সহ বিভিন্ন ট্রেডে বাছাই করা প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালীন তাঁদের রেলের নিয়ম মোতাবেক প্রতি মাসে ভাতা দেওয়া হবে।

আগ্রহীদের ১০০ টাকা আবেদনমূল্য জমা দিয়ে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য প্রথমে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন। তাতে দেওয়া নির্দেশিকা অনুযায়ী, সমস্ত আনুষঙ্গিক নথি জমা দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১২ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের কী ভাবে যোগ্যতা যাচাই করা হবে, তা জেনে নিতে উত্তর পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apprentice Recruitment 2024 Railway Recruitment Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE