Advertisement
০৮ জুলাই ২০২৪
ICAR Recruitment 2024

পাট সংরক্ষণের গবেষণা প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো চায় ব্যারাকপুরের কেন্দ্রীয় সংস্থা

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারসের তরফে সিনিয়র রিসার্চ ফেলো নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই কাজে ২১ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Central Research Institute for Jute and Allied Fibres.

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৭:২৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় দীর্ঘকালীন চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি পেশ করেছে সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ওই সংস্থাটি ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর) অধীনে কর্মরত। সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে সংশ্লিষ্ট সংস্থার একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

নিযুক্তের কর্মস্থল হবে সংস্থার পশ্চিম বর্ধমান শাখার অফিসে। যে প্রকল্পে কাজ করতে হবে, তার নাম ‘প্রোটেকশন অফ জুট ভ্যারাইটিজ় অ্যান্ড ডিইউএস টেস্টিং’। জেনেটিক্স অ্যান্ড প্ল্যান্ট ব্রিডিং, সোশ্যাল স্টাডিজ় ইন দি ইন্ডিয়ান এডুকেশনাল সিস্টেম, অ্যাগ্রোনমি বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রিধারীকে বেছে নেওয়া হবে। তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) বা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

পাশাপাশি, পদপ্রার্থীদের দু’বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। ওই প্রকল্পে কাজ করার জন্য ২১ থেকে ৩৫ বছরের পুরুষ এবং ২১ থেকে ৪০ বছরের মহিলা প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ৩৫ হাজার টাকা পারিশ্রমিকের বিনিময়ে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে।

ইমেল মারফত আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। এর জন্য তাঁদের জীবনপঞ্জি, স্বপ্রত্যয়িত শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের শংসাপত্রের নথি, প্রকাশিত হয়েছে এমন আনুষঙ্গিক গবেষণাপত্র আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ১২ জুলাই পর্যন্ত আবেদন পাঠানো যাবে।

প্রাপ্ত আবেদনের মধ্যে থেকে প্রাথমিক পর্বের জন্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। এর পরে বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ১৯ জুলাই ব্যারাকপুরের দফতরে হবে ইন্টারভিউ। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE