Advertisement
৩০ জুন ২০২৪
IISER Kolkata Recruitment 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? কলকাতার কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতা কেন্দ্রের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন।

IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৮:২৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার ওয়েবসাইট। তাতে বলা হয়েছে, ‘সিন্থেসিস অফ ভিসকোসিটি মডিফায়ারস’ শীর্ষক একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্যপদ একটি।

ওই কাজের জন্য পলিমার কেমিস্ট্রিতে পিএইচডি করেছেন, এবং পলিমার সিন্থেসিস ও ভিসকোসিটি মডিফায়ারস নিয়ে আগে কাজের দক্ষতা রয়েছে, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁর আগে উল্লিখিত বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

সংশ্লিষ্ট প্রকল্পটিতে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের তরফে গবেষণা করা হবে। গবেষণার কাজ চলাকালীন রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৫৮ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট ছ’মাসের চুক্তিতে উল্লিখিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

উল্লিখিত বিভাগে কাজের জন্য ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠিয়ে আবেদন জানাতে পারবেন। আবেদন গ্রহণ করা হবে ৪ জুলাই পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের অনলাইন কিংবা অফলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এ সম্পর্কে বিশদ জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Research Associate Kolkata Job Alert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE