Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
NPCIL Recruitment 2024

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে দশম উত্তীর্ণদের কাজের সুযোগ

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে স্টাইপেন্ডারি ট্রেনি হিসাবে ২৭৯ জনকে নিয়োগ করা হবে। ওই কাজে মাসিক সাম্মানিক হিসাবে ২০ থেকে ২২ হাজার টাকা দেওয়া হবে।

Nuclear Power Corporation of India Limited.

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৩:৪৮
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। নিযুক্তদের প্রতি মাসে ২২ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। এই মর্মে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই সংস্থায় স্টাইপেন্ডারি ট্রেনি হিসাবে কাজ করতে হবে। মোট ২৭৯টি শূন্যপদ রয়েছে।

সংশ্লিষ্ট কাজের জন্য বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণদের বেছে নেওয়া হবে। এ ছাড়া, দশম উত্তীর্ণরাও ওই কাজের জন্য আবেদন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-এর শংসাপত্র থাকা প্রয়োজন। উভয় ক্ষেত্রেই প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

মোট দু’বছরের চুক্তিতে ট্রেনি হিসাবে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে তাঁদের টেকনিশিয়ান হিসাবে পদোন্নতি হবে। প্রশিক্ষণ চলাকালীন মাসিক সাম্মানিক ২০ হাজার থেকে ২২ হাজার টাকা। টেকনিশিয়ান পদে বেতন হিসাবে ৩২,৫৫০ টাকা ধার্য করা হয়েছে।

আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে। লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই হবে পদপ্রার্থীদের। আগ্রহীদের নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে প্রথমে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। এরপর নিয়ম মোতাবেক আবেদনপত্র পেশ করতে হবে। ২২ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE