Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
EdCIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা এডসিল-এ স্নাতকদের জন্য প্রশিক্ষণের সুযোগ, মিলবে ১৫ হাজার টাকা বৃত্তিও

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

EdCil (India) Limited

এডসিল ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৮
Share: Save:

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা এডুকেশনাল কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (এডসিল)-এ কাজের সুযোগ। সম্প্রতি এই বিষয়ক বিজ্ঞপ্তি জারি হয়েছে রাষ্ট্রায়ত্ত এই সংস্থার তরফে। জানানো হয়েছে, সংস্থায় স্নাতকদের প্রশিক্ষণ গ্রহণের সুযোগ রয়েছে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৩। সমস্ত পদে নিযুক্তদের ২০২৪-২০২৫ অর্থবর্ষের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে ১৫ হাজার টাকা বৃত্তিও দেওয়া হবে।

অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত এআইসিটিই/ ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স, আইটি, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ বিটেক/ বিকম/ সিএ (ইন্টারমিডিয়েট)/ সিএমএ/ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে বিবিএ বা বিএ/ বিএমএস/ বিবিএ (জেনারেল)/ ইংরেজি বা সমাজবিজ্ঞান বা সমাজবিদ্যায় বিএ থাকতে হবে।

আগ্রহীদের এর জন্য প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পরে বিজ্ঞপ্তিতে উল্লিখিত গুগল ফর্মটিও সমস্ত তথ্য-সহ পূরণ করতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এই বিষয়ে বাকি তথ্য সংস্থার ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE