Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Canara Bank Recruitment 2024

কানাড়া ব্যাঙ্কে ৩০০০ শূন্যপদে কর্মী নিয়োগ, কোন পদে কাজের সুযোগ?

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Canara Bank

কানাড়া ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১১
Share: Save:

কানাড়া ব্যাঙ্কে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি শুরু করা হয়েছে। তাতে জানানো হয়েছে, দেশের বিভিন্ন রাজ্যে ব্যাঙ্কে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে। কাজের সুযোগ পাবেন স্নাতকোত্তীর্ণরা। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ব্যাঙ্কে নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩,০০০। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। পশ্চিমবঙ্গ-সহ দেশের অন্যান্য রাজ্যে নিযুক্তরা প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন। প্রার্থীরা নিজেদের পছন্দ অনুযায়ী একটি রাজ্যে বেছে নিতে পারবেন। তবে রাজ্যের কোন অঞ্চলে নিযুক্তদের পোস্টিং হবে, তা ব্যাঙ্কের তরফেই স্থির করা হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে ১৫,০০০ টাকা বৃত্তি দেওয়া হবে। আবেদনকারীদের এর জন্য সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের যোগ্যতা, স্থানীয় ভাষার পারদর্শিতা এবং শারীরিক সক্ষমতার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড়া বাকিদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে ৫০০ টাকা। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর থেকে। চলবে ৪ অক্টোবর পর্যন্ত। এই বিষয়ে বাকি তথ্য ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE