Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Railway Jobs 2024

কলকাতার রেল হাসপাতালে সিনিয়র রেসিডেন্ট প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

রেলের দক্ষিণ-পূর্ব শাখার হাসপাতালে নিয়োগ করা হবে সিনিয়র রেসিডেন্ট। ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে।

Senior Resident.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারি হাসপাতালে কর্মী নিয়োগ হবে। এই মর্মে রেলের দক্ষিণ-পূর্ব শাখার তরফে বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, গার্ডেনরিচ রোডে অবস্থিত রেলের সেন্ট্রাল হাসপাতালে সিনিয়র রেসিডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ চারটি।

উল্লিখিত পদে মাস্টার অফ সার্জারি (এমএস)/ ডিপ্লোমেট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি) ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের এমবিবিএস পাশ করার পরে অন্তত তিন বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এ ক্ষেত্রে জুনিয়র রেসিডেন্ট হিসাবে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। মোট এক বছরের চুক্তিতে কাজ করতে হবে। চাহিদার নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি পেতে পারে। হাসপাতালে প্লাস্টিক সার্জারি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি এবং অ্যানাস্থেশিয়োলজি বিভাগে নিযুক্তদের কাজ করতে হবে। রেল মন্ত্রকের নিয়মানুসারে প্রতি মাসে তাঁদের ৬৭,৭০০ টাকা থেকে ২,০৮,৭০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীদের সরাসরি হাসপাতালে ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। এর জন্য ১২ সেপ্টেম্বর বেলা ১১টার আগে জীবনপঞ্জি এবং অন্যান্য আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। ওই দিনই আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে হাসপাতালের তরফে যোগাযোগ করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE