Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
IISER Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন আইআইএসইআর কলকাতায়, প্রতি মাসে মিলবে সান্মানিকও

প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের তরফে জেআরএফ হিসাবে এক বছরের জন্য কাজের সুযোগ দেওয়া হবে।

IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৭
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে কাজের সুযোগ দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘স্টাডি অফ কোস্টাল কার্বন ডায়নামিক্স অফ সুন্দরবন এস্টুয়ারি’। ন্যাশনাল রিমোট এজেন্সির তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে।

মেরিন সায়েন্স, রসায়ন, পরিবেশ বিজ্ঞানের মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। তবে, এই পদে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে তাঁকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে।

প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩৭,৭০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। উল্লিখিত পদে আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ৫ মার্চ ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 IISER Kolkata Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE