Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ICMR Recruitment 2024

দশম এবং দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করবে আইসিএমআর, কী ভাবে আবেদন করবেন?

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে দশম এবং দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। ওই কাজের জন্য তাঁদের ১৮ থেকে ২০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

ICMR Recruitment 2024.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৭:০৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় দশম এবং দ্বাদশ উত্তীর্ণদের কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, জোধপুরের ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইমপ্লিমেন্টেশন রিসার্চ অন নন-কমিউনিকেবল ডিজ়িজ়-এর একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। আগ্রহীদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ দু’টি।

দশম এবং দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিদের সংশ্লিষ্ট বিভাগে কাজের জন্য বেছে নেওয়া হবে। তবে, তাঁদের মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, দশমদের ক্ষেত্রে গবেষণা প্রকল্পে অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। দ্বাদশ উত্তীর্ণদের ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

দশম উত্তীর্ণদের বয়স ২৮ বছর এবং দ্বাদশ উত্তীর্ণদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক হিসাবে তাঁদের দেওয়া হবে যথাক্রমে ১৮ হাজার টাকা এবং ২০ হাজার টাকা। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে।

ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এ ক্ষেত্রে যাঁদের হেলথ সার্ভে, ফিল্ড ওয়ার্ক কিংবা ল্যাবরেটরি ওয়ার্কের কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ২১ অগস্ট উল্লিখিত পদে কাজের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন সমস্ত আনুষঙ্গিক নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE