Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
ICAS Recruitment 2024

পিএইচডি করেছেন? কাজের সুযোগ রয়েছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সে

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থার টেকনিক্যাল রিসার্চ সেন্টারে কাজের জন্য পোস্টডক্টরাল রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য পিএইচডি স্কলারদের আবেদন পাঠাতে বলা হয়েছে।

Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৬:৩৭
Share: Save:

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই কাজে পিএইচডি স্কলারদের নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, পোস্ট-ডক্টরাল রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

রসায়নে পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তিদের ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। এর জন্য তাঁদের সিন্থেটিক বায়োইনঅর্গানিক কেমিস্ট্রি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও, ইলেক্ট্রোকেমিস্ট্রি, ক্যাটালিস অ্যান্ড স্পেক্ট্রোস্কোপি নিয়ে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

পদপ্রার্থীদের মেধা, গবেষণার অভিজ্ঞতার নিরিখে যোগ্যতা যাচাই করা হবে। সেই মতোই তাঁদের আবেদনপত্র বেছে নেওয়া হবে। বাছাই পর্বের পর ইন্টারভিউয়ের জন্য সরাসরি ডেকে নেওয়া হবে প্রার্থীদের।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে সমস্ত নথি জমা দিয়ে আবেদন জানাতে হবে। তাই ভাল করে ওই বিজ্ঞপ্তিতে দেওয়া নিয়মাবলি পড়ে নিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৪ জুলাই। জুলাইয়ের তৃতীয় সপ্তাহের মধ্যে ইন্টারভিউ নেওয়া হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Job Alert Contractual Employment PhD Degree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE