Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
WBUAFC Recruitment 2024

ইয়ং প্রফেশনাল হিসাবে কাজের সুযোগ পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়ে

কলকাতার বেলগাছিয়ায় অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ ডেয়ারি টেকনোলজির একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য ইয়ং প্রফেশনাল প্রয়োজন।

West Bengal University of Animal and Fishery Sciences.

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৫:৫৯
Share: Save:

রাজ্যের সরকারি বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। ওই শূন্যপদে নিয়োগ করা হবে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের। এই মর্মে সদ্য পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ অর্থপুষ্ট প্রকল্পে কাজের জন্য ইয়ং প্রফেশনাল নিয়োগ করা হবে। এর জন্য এক জন ব্যক্তিকেই বেছে নেওয়া হবে।

তাঁকে ফ্যাকাল্টি অফ ডেয়ারি টেকনোলজির গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। এর জন্য ওই ব্যক্তির ডেয়ারি মাইক্রোবায়োলজি, ফুড মাইক্রোবায়োলজি, এগ্রিকালচারাল মাইক্রোবায়োলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। তবে সংশ্লিষ্ট কাজের জন্য লাইফ সায়েন্সেস, অ্যাপ্লায়েড মাইক্রোবায়োলজি, জেনারেল মাইক্রোবায়োলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও আবেদন করতে হবে।

তবে আবেদনকারীদের অন্তত এক বছরের ফুড সেফটি অ্যান্ড কোয়ালিটি অ্যাসিওরেন্স বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের মাসিক সাম্মানিক হিসাবে ৪২ হাজার টাকা দেওয়া হবে।

আগ্রহীদের ১৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের বেলাগাছিয়া ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। ওই দিন দুপুর ১২টা থেকে ইন্টারভিউ শুরু হবে। পদপ্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জানতে ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE