Advertisement
Back to
Dev

৮৪১১৯৫, ঘাটালে যত ভোট পেয়েছেন, ততগুলো গাছ রোপণ করবেন দেব! বরাত ১০ নার্সারিতে

ঘাটাল থেকে পর পর তিন বার জিতলেন দেব। তিনি মোট ভোট পেয়েছেন ৮৪১১৯৫টি। বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে পরাজিত করেছেন প্রায় ১ লক্ষ ৮২ হাজার ভোটে।

Dev

ঘাটালে তৃণমূলের তারকা প্রার্থী দেব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৭:২১
Share: Save:

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে তৃণমূল প্রার্থী দেব ঘোষণা করেছিলেন তিনি যত ভোট পাবেন, তত গাছ লাগাবেন ঘাটাল লোকসভার সাতটি বিধানসভা এলাকায়। মঙ্গলবার দেব ভোটে জিতে হ্যাটট্রিক করার পরেই চারাগাছ কেনার বরাত দিলেন তৃণমূল নেতৃত্ব।

ঘাটাল থেকে পর পর তিন বার জিতলেন দেব। তিনি মোট ভোট পেয়েছেন ৮৪১১৯৫টি। বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে পরাজিত করেছেন প্রায় এক লক্ষ ৮২ হাজার ভোটে। তৃণমূল সাংসদের প্রতিনিধি রামপদ মান্না বলেন, ‘‘দেবের ঘোষণা অনুযায়ী, তিনি যত ভোটে জিতেছেন তত গাছ লাগানো হবে সাতটি বিধানসভা এলাকায়।’’ তিনি জানান, ইতিমধ্যে চারাগাছের জন্য ১০টি নার্সারিতে বরাত দেওয়া হয়েছে। প্রথম দফায় মোটামুটি দু’লক্ষ গাছ লাগানো হবে।

তৃণমূল সূত্রে খবর, দেবের জয়ের পর ঘাটালের নানা জায়গায় আকাশমণি, শাল, সেগুনের মতো গাছ যেমন লাগানো হবে, তেমনই রয়েছে আম, কাঁঠাল, জাম গাছও। সেই অনুযায়ী নার্সারিগুলিতে বরাত দিয়ে দেওয়া হয়েছে। রাম জানিয়েছেন, বৃষ্টি শুরু হলেই নিজের হাতে গাছ লাগানোর কাজ শুরু করবেন স্বয়ং দেব।

ঘাটাল লোকসভায় পাঁশকুড়া বিধানসভা বাদে বাকি ছয় বিধানসভায় জয়লাভ করেছেন দেব। সবচেয়ে বেশি ব্যবধান রয়েছে কেশপুর বিধানসভায়। সেখান থেকে তিনি বিজেপি প্রার্থী হিরণের চেয়ে ১০৩৩৫৮ ভোটে এগিয়ে। আর পাঁশকুড়া কেন্দ্রে মাত্র ১৭৬ ভোটে এগিয়ে রয়েছে বিজেপি। মন্ত্রী মানস ভুঁইয়ার এলাকায় ৩২৬৮৩ ভোটে এগিয়ে দেব। প্রাক্তন মন্ত্রী তথা ডেবরার বিধায়ক হুমায়ুন কবীরের এলাকায় ৫৮২৭ এবং বিধায়ক অজিত মাইতির পিংলা বিধানসভা এলাকায় ১৯,৯১৩ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী।

ফল বেরোনোর পর দেব ঘাটালবাসীকে ধন্যবাদ জানিয়ে ঘোষণা করেছেন, যে প্রতিশ্রুতি দিয়ে তিনি ভোট চেয়েছেন, সাংসদ হিসাবে তা পূরণ করতে তিনি সংকল্পবদ্ধ। তাঁর কথায়, ‘‘আরও দায়িত্ব বাড়ল আমার। যে কথাগুলো দিয়েছিলাম... ঘাটাল মাস্টারপ্ল্যান দিয়ে কাজ শুরু করব। গত বারের থেকে এ বার আরও বেশি মার্জিনে ঘাটালে জয় এসেছে। তাই যে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, রাস্তা, জলের সমস্যা— সেই সব কথা আমার ডায়েরিতে লেখা রয়েছে। যে যে পাড়ায় গিয়ে সমস্যা সমাধানের কথা দিয়েছিলাম তা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dev TMC ghatal Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE