Advertisement
Back to
Sandeshkhali Incident

সন্দেশখালিতে বিজেপির আরও সাত জন গ্রেফতার! ভোটের দিন পুলিশের উপর হামলার অভিযোগে ধৃত ১২

সন্দেশখালিতে ভোটের দিন পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিজেপির কর্মী এবং সমর্থকদের একাংশের। ওই দিন রাতেই বিজেপির পাঁচ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ওই ঘটনায় গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়াল ১২।

Police van

ধৃতদের নামানো হচ্ছে পুলিশ ভ্যান থেকে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৬:০০
Share: Save:

ভোটের দিন অশান্তির ঘটনায় সন্দেশখালিতে আরও সাত জনকে গ্রেফতার করল পুলিশ। সোমবারই ধৃতদের বসিরহাট মহকুমা আদালতে হাজির করানো হচ্ছে। পুলিশের একটি সূত্রে খবর, ধৃতদের সবাই বিজেপি কর্মী কিংবা সমর্থক।

শনিবার নির্বাচনের শেষ দফায় বসিরহাট লোকসভা কেন্দ্রে ভোট হয়েছে। উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালি গত গত জানুয়ারি মাস থেকে রাজ্য রাজনীতিতে আলোচনায় উঠে এসেছে বার বার। ভোটকে কেন্দ্র করে গত শনিবার সেখানে দফায় দফায় উত্তেজনা ছড়ায়। এমনকি, সন্দেশখালি যে লোকসভার অন্তর্গত, সেই বসিরহাটের বিজেপি প্রার্থী প্রশাসনের একাংশকে নিশানা করেন। পুলিশের সঙ্গে সংঘর্ষ, উত্তেজনা তৈরির অভিযোগে তখনই বিজেপির পাঁচ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ভোটের ফলপ্রকাশের আগের দিন আরও সাত জনের গ্রেফতারির খবর মিলল। পুলিশ সূত্রে খবর, ভোটের দিন বিকেলে বেড়মজুরের ভোলাপাড়ায় সন্দেশখালি থানার এসআই সাগির গাজিকে আক্রমণের ঘটনায় বেড়মজুর থেকে সাত জনকে পাকড়াও করা হয়েছে। ধৃতদের নাম দীনেশ বারিক, পরিতোষ সর্দার, চিরঞ্জিৎ সর্দার, কৃষ্ণ সর্দার, দিলীপ সর্দার, মিহির হালদার এবং সায়ন বন্দ্যোপাধ্যায়। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ১৮৯, ৩৫৩, ৩৩৩, ৩০৭, ৩৭৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। যার মধ্যে রয়েছে বেশ কয়েকটি জামিন অযোগ্য ধারা।

উল্লেখ্য, ভোটের দিন বেড়মজুরের ভোলাপাড়ায় একটি বুথের এক দিকে তৃণমূল কর্মী-সমর্থকেরা জমায়েত করেন বলে অভিযোগ ওঠে। বুথের অন্য প্রান্তে ছিলেন বিজেপি এবং আইএসএফের কর্মী এবং সমর্থকেরা। সেই সময় সন্দেশখালি থানার এসআই-র নেতৃত্বে পুলিশ লাঠি হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে নামে। অভিযোগ, সেই সময় বিজেপি এবং আইএসএফের কর্মী এবং সমর্থকেরা পুলিশের উপর হামলা চালান। তাতে আহত হন এসআই। ওই ঘটনার প্রেক্ষিতে শনিবার রাতেই পাঁচ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

অন্য দিকে, সন্দেশখালির পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য রবিবার থেকে ভোটের ফলপ্রকাশের দিন, মঙ্গলবার পর্যন্ত অধিকাংশ জাযগায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE