Advertisement
Back to
Lok Sabha Election 2024

আচমকা দিল্লিতে নীতীশ, শুরু চর্চা

নীতীশ হলেন এক মাত্র এনডিএ নেতা, যিনি ফল প্রকাশের আগে এ ভাবে বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করলেন। কী কারণে তাঁর ওই সফর তা নিয়ে কোনও পক্ষই মুখ খোলেনি।

নীতীশ কুমার দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ।

নীতীশ কুমার দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে । ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০৬:১৭
Share: Save:

লোকসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক আগের সন্ধ্যায় দিল্লি সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে গেলেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমার। তাঁর আচমকা সফরে স্বভাবতই চর্চা শুরু হয়েছে পটনা ও দিল্লিতেই।

নীতীশ হলেন এক মাত্র এনডিএ নেতা, যিনি ফল প্রকাশের আগে এ ভাবে বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করলেন। কী কারণে তাঁর ওই সফর তা নিয়ে কোনও পক্ষই মুখ খোলেনি। যদিও সূত্রের মতে, নীতীশ বেশ কিছু দিন ধরেই অসুস্থ। এ দিকে, বিহারে আগামী বছর নির্বাচন। তাই সূত্রের মতে, নির্বাচনের আগে ওই রাজ্যে মুখ্যমন্ত্রী পরিবর্তন নিয়েও আজকের বৈঠকে আলোচনা হতে পারে। কারণ, লালুপ্রসাদ-পুত্র তেজস্বী বেশ কিছু দিন আগেই জানিয়েছিলেন, লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পরে পটনার রাজনীতিতে বড় ধরনের পরিবর্তন হতে চলেছে।

যদিও অপর একটি সূত্রের মতে, ভোটের আগে এনডিএ-তে যোগ দিলেও, রাজ্যে বিজেপির সঙ্গে জেডিইউ নেতৃত্বের ফের নতুন করে সংঘাত শুরু হয়ে গিয়েছে। আজ বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ওই বিবাদ মেটনোর উপরে জোর দিয়েছেন নীতীশ। পাশাপাশি, জেডিইউয়ের একটি সূত্র বলছে, লোকসভায় যদি এনডিএ বিহারে ভাল ফল করে, তা হলে দ্রুত ওই রাজ্যে বিধানসভা ভোট করার পরামর্শ বিজেপি নেতৃত্বকে দিয়েছেন নীতীশ। তা ছাড়া আগামিকাল ফল প্রকাশের পরে এনডিএ মন্ত্রিসভা গঠন হলে জেডিইউয়ের ক’জন মন্ত্রী করা হতে পারে, তা নিয়ে সম্ভবত আলোচনা নীতীশ সেরে রাখলেন বলেই মনে করছেন রাজনীতির অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Nitish Kumar Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE