Advertisement
Back to
Brij Bhushan Sharan Singh

কুস্তিগিরদের যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণের ছেলের কনভয়ের গাড়ি চাপা পড়ে মৃত্যু দুই কিশোরের

উত্তরপ্রদেশের বিদায়ী সাংসদ ব্রিজভূষণ সিংহের পুত্র তথা কাইজ়ারগঞ্জের বিজেপি প্রার্থী করণভূষণ সিংহের কনভয়ে থাকা গাড়ির ধাক্কায় মৃত দুই কিশোর।

(বাঁ দিক থেকে) ব্রিজভূষণ শরণ সিংহ, দুর্ঘটনাগ্রস্ত গাড়ি এবং করণভূষণ সিংহ।

(বাঁ দিক থেকে) ব্রিজভূষণ শরণ সিংহ, দুর্ঘটনাগ্রস্ত গাড়ি এবং করণভূষণ সিংহ। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১২:৪৯
Share: Save:

কুস্তিগিরদের যৌন হেনস্থায় অভিযুক্ত তথা উত্তরপ্রদেশের বিদায়ী সাংসদ ব্রিজভূষণ সিংহের পুত্র করণভূষণ সিংহের কনভয়ে থাকা গাড়ির ধাক্কায় মৃত দুই কিশোর। এই ঘটনায় আরও এক জন আহত হয়েছে। উত্তরপ্রদেশের গোন্ডার বৈকুণ্ঠ ডিগ্রি কলেজের কাছে কর্নেলগঞ্জ-হুজুরপুর রাস্তায় এই ঘটনাটি ঘটেছে। করণভূষণকে কাইজ়ারগঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি।

সূত্রের খবর, বিজেপি প্রার্থী করণভূষণের কনভয়টি কর্নেলগঞ্জ-হুজুরপুর রোড ধরে হুজুরপুরের দিকে যাচ্ছিল। বৈকুণ্ঠ ডিগ্রি কলেজের কাছে দুই কিশোর বাইকে চেপে রাস্তা পার হওয়ার সময় কনভয়ের একটি গাড়ি বাইকটিতে ধাক্কা মারে। দুই কিশোরই ছিটকে রাস্তায় পড়ে যায়। দু’জনেরই ঘটনাস্থলে মৃত্যু হয় বলে খবর। এর পরেই ঘটনাস্থলে ভিড় জমে যায়। গাড়িটিকে ঘিরে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গাড়িটি বাজেয়াপ্ত করে দেহ দু’টি উদ্ধার করে নিয়ে যায়। গাড়িচালককেও গ্রেফতার করা হয়। এই ঘটনায় আরও এক জন আহত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এই ঘটনার ভিত্তিতে কর্নেলগঞ্জ থানায় ইতিমধ্যেই একটি মামলা রুজু হয়েছে। দুর্ঘটনার সময় করণভূষণ ওই কনভয়ে উপস্থিত ছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও পুলিশ এই বিষয়ে এখনও মুখ খোলেনি। প্রাথমিক রিপোর্টেও করণভূষণের নামের উল্লেখ নেই বলে খবর।

উল্লেখ্য, বিদায়ী সাংসদ ব্রিজভূষণকে চলতি লোকসভা নির্বাচনে প্রার্থী করেনি বিজেপি। পরিবর্তে তাঁর ছেলে করণভূষণকে কাইজ়ারগঞ্জে প্রার্থী করা হয়েছে। ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। দীর্ঘ সময় ধরে ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ছিলেন ব্রিজভূষণ। গত বছর তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে পথে নামেন বজরঙ্গ পুনিয়া, বিনেশ ফোগত, সাক্ষী মালিকের মতো কুস্তিগিরেরা। তার পর থেকেই জল্পনা তৈরি হয় যে, ব্রিজভূষণকে কি আদৌ প্রার্থী করা হবে? শেষ পর্যন্ত লোকসভা ভোটে বিজেপির প্রার্থিতালিকা থেকে বাদ পড়ে তাঁর নাম। প্রার্থী করা হয় তাঁর পুত্রকে।

ছ’বার লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছেন ব্রিজভূষণ। বিজেপির একাংশের সূত্রে জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার কারণেই উত্তরপ্রদেশের মতো গুরুত্বপূর্ণ রাজ্যে ব্রিজভূষণকে আর প্রার্থী করেনি বিজেপি। বিজেপির আশঙ্কা ছিল, এতে মহিলা ভোট হারাতে পারে দল। এ দিকে কায়সেরগঞ্জ-সহ আশপাশের লোকসভা কেন্দ্রে ব্রিজভূষণের যথেষ্ট প্রভাব রয়েছে। সেই বিষয়টিকেও কাজে লাগাতে চাইছিল দলের একাংশ। সে কারণেই ব্রিজভূষণের ছেলেকে বিজেপি প্রার্থী করা হয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশের মত। ব্রিজভূষণ যৌন হেনস্থার অভিযোগ ওঠার কারণে বিতর্কে জড়িয়েছিলেন। কনভয়ের গাড়িতে চাপা পড়ে দুই কিশোরের মৃত্যুর কারণে এ বার বিতর্কে জড়ালেন তাঁর পুত্রও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE