Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
WBSU Admission 2024

এমবিএ পড়বেন? ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে শুরু ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া

২০২৪-২০২৬ শিক্ষাবর্ষের ভর্তির জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। সংরক্ষিত বিভাগ এবং সাধারণ বিভাগ মিলিয়ে মোট ৬০টি আসন রয়েছে।

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি।

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৬:০৯
Share: Save:

ব্যাবসায়িক স্বার্থে অথবা চাকরির ক্ষেত্রে অনেকেই স্নাতকের পর মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) নিয়ে পড়ে থাকেন। সম্প্রতি এমবিএ-তে ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইটে।

২০২৪-২০২৬ শিক্ষাবর্ষের ভর্তির জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। সংরক্ষিত বিভাগ এবং সাধারণ বিভাগ মিলিয়ে মোট ৬০টি আসন রয়েছে। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সায়েন্স/ আর্টস/ কমার্স/ ম্যানেজমেন্ট/ মেডিক্যাল/ ইঞ্জিনিয়ারিং/ ল (পাঁচ বছরের)/ বিটেক/ এমটেক-এ অন্তত ৫০ শতাংশ নম্বর-সহ স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। যদি ম্যানেজমেন্ট অ্যাপ্টিটিউড টেস্ট/ কমন অ্যাডমিশন টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং উত্তীর্ণ থাকে, তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। মোট ৪টি সিমেস্টারে ক্লাস হবে। প্রথম সিমেস্টারে ২৪,১৫০ টাকা, দ্বিতীয় ও তৃতীয় সিমেস্টারে ২৫,৩০০ টাকা এবং চতুর্থ সিমেস্টারে ২০,৩০০ টাকা প্রয়োজন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর মেধাতালিকার ভিত্তিতে গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে ভর্তি নেওয়া হবে। ১০ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Admission 2024 MBA Admission 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE