Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
SKBU Recruitment 2024

কম্পিউটার সায়েন্স নিয়ে পড়েছেন? সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ

আবেদনের জন্য সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশনে পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা অথবা ডিপ্লোমা থাকলেও আবেদন করা যাবে।

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়।

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৫:৫৩
Share: Save:

শিক্ষানবিশ নিয়োগ করতে চলেছে সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি হয়েছে।

বলা হয়েছে, ট্রেনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে বিশ্ববিদ্যালয়ে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

আবেদনের জন্য সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশনে পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা অথবা ডিপ্লোমা থাকলেও আবেদন করা যাবে। অর্থাৎ শুধুমাত্র সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

ছ’মাস থাকবে প্রশিক্ষণের সময়সীমা। এই ছ’মাস প্রার্থীকে ৬ হাজার টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে প্রতি মাসে। প্রশিক্ষণের সময়সীমা শেষ হওয়ার পরে প্রার্থীর কর্মক্ষমতা অনুযায়ী তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে প্রথম বছর ৮ হাজার টাকা বেতন হবে। পরের বছর বেতন হবে ৯ থেকে ১১ হাজার টাকার মধ্যে। শেষ বছর ১১ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে বেতন পাবেন নিযুক্ত ব্যক্তি।

কী ভাবে আবেদন করবেন?

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘হোমপেজ’-এ রয়েছে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ২৯ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই বিষয়ে বাকি সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE