Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Calcutta University

ইঞ্জিনিয়ারিং-এ বিকেন্দ্রীভূত ভর্তির বিজ্ঞপ্তি জারি কলকাতা বিশ্ববিদ্যালয়ের

বৃহস্পতিবার থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত এই আবেদন গ্রহণ করা হবে। ২৬ সেপ্টেম্বর আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে কলকাতা বিশ্ববিদ্যালয় তরফ থেকে। ৩০ শে সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সটলেকের টেকনোলজি ক্যাম্পাসে কাউন্সেলিং হবে।

সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৫
Share: Save:

স্নাতক স্তরের ইঞ্জিনিয়ারিংয়ের ফাঁকা আসন বিকেন্দ্রীভুত কাউন্সিলিংয়ের মাধ্যমে পূরণের বিজ্ঞপ্তি জারি করল কলকাতা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় তরফ থেকে জানানো হয়েছে ৪১৪ আসনের মধ্যে ৪৯ আসন এখন‌ও ফাঁকা পড়ে রয়েছে। তবে কাউন্সেলিং এর দিনে আসন সংখ্যা আর‌ও কিছুটা বাড়তে পারে বলেও উল্লেখ করা হয়েছে। মোট পাঁচটি বিভাগ রয়েছে ইঞ্জিনিয়ারিংয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ে।

বৃহস্পতিবার থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত এই আবেদন গ্রহণ করা হবে। ২৬ সেপ্টেম্বর আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে কলকাতা বিশ্ববিদ্যালয় তরফ থেকে। ৩০ শে সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের টেকনোলজি ক্যাম্পাসে কাউন্সেলিং হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এর পরীক্ষার র‍্যাঙ্ক অনুযায়ী এই কাউন্সেলিং হবে।

কলকাতার পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন পূরণ করার জন্য আবেদন গ্রহণ করা হবে। ২৪ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। যাদবপুর বিশ্ববিদ্যালয়েও ১৬টি বিভাগ রয়েছে ইঞ্জিনিয়ারিংয়ে। সেখানে জয়েন্ট বোর্ডের মাধ্যমে ভর্তি প্রক্রিয়ার পর শূন্য আসন রয়ে গিয়েছে ১৪৪টির মতো।

গত বছর মোট ৩৬ হাজার আসনের মধ্যে ভর্তি হয়েছিল মাত্র ১৮ হাজারের বেশি আসন। ২০ হাজারের কাছাকাছি আসন ফাঁকা ছিল বলে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের সূত্রের খবর। এ বছরও যে সেই ছবির খুব একটা পরিবর্তন হয়নি, তা জানিয়েছে বোর্ড। তবে, গত বারের তুলনায় কিছু আসন ভর্তি বেশি হয়েছে বলে দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE