Advertisement
১৭ অক্টোবর ২০২৪
MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে রাজ্য সরকারি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আগামী ২৪ অক্টোবর দুপুর সাড়ে ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৭:২৯
Share: Save:

মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-র হরিণঘাটা ক্যাম্পাসে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট একটি প্রকল্পে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে কোথাও আবেদন জানাতে হবে না।

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ওই প্রকল্পের কাজ হবে। যার নাম— ‘অপ্টিমাইজ়েশন অফ টিল্ট অ্যাঙ্গেল অফ আ সোলার প্যানেল বেসড অন মাইক্রোক্লাইমেটিক ডেটা অফ ওয়েস্ট বেঙ্গল’। প্রকল্পে অর্থ সহায়তা করবে রাজ্য সরকারের বিজ্ঞান এবং প্রযুক্তি দফতর।

নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমা নির্ধারণ করা হয়নি। রাজ্য সরকারি নিয়ম মেনে নিযুক্তের ফেলোশিপের পরিমাণ হবে মাসে ৩০ হাজার টাকা।

আবেদনকারীদের পদার্থবিদ্যা/ ইলেক্ট্রনিক্সে এমএসসি-র সঙ্গে আইওটি (ইন্টারনেট অফ থিংস), কন্ট্রোলার ডিজ়াইন অ্যান্ড রিসার্চ/ প্রোডাক্ট ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট-এ ন্যূনতম দু’বছর গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, যোগ্যতার অন্যান্য মাপকাঠির নিরিখে এই পদে আবেদন করা যাবে।

আগামী ২৪ অক্টোবর দুপুর সাড়ে ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে হবে নিয়োগের ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে বেলা ১২টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE