Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে কর্মী নিয়োগ, অর্থ যোগাবে রাজ্য সরকারি দফতর

প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ২৫,০০০ টাকা।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৫:৫৮
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে স্তন ক্যানসার শনাক্তকরণ সংক্রান্ত গবেষণার কাজে কর্মী প্রয়োজন। প্রকল্পের জন্য অর্থ সাহায্য করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তাঁদের আগে থেকে আবেদনপত্র পাঠানোর প্রয়োজন পড়বে না।

বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে ইন্সট্রুমেন্টেশন অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অ্যান এফপিজিএ বেসড সেমি-অটোমেটেড ব্রেস্ট ক্যানসার স্ক্রিনিং সিস্টেম’। প্রকল্পটি রাজ্যের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরবর্তীকালে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ২৫,০০০ টাকা।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল/ ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক-এর পাশাপাশি গেট-এ উত্তীর্ণও হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

আগামী ৭ জুন সংশ্লিষ্ট বিভাগে সকাল ১১টায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE