Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Indian Statistical Institute Kolkata

আইএসআই কলকাতায় দু’টি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগের ইন্টারভিউ ১২ অগস্ট

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে প্রকল্পের কাজ হবে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:১৬
Share: Save:

দু’টি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতা। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পে অস্থায়ী ভাবে নির্দিষ্ট মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। মূলত ইঞ্জিনিয়ারিং বা বিজ্ঞানে ডিগ্রিধারীরাই কাজের সুযোগ পাবেন। গবেষণার জন্য যোগ্যদের বেছে নেওয়া হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না আগ্রহীদের।

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে প্রকল্পের কাজ হবে। দু’টি প্রকল্পের নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ আইওটি-বেসড অ্যাফেক্টিভ কম্পিউটিং টেকনোলজিস ফর হেলথকেয়ার অ্যাপ্লিকেশন্স’ এবং ‘এ ক্রস-লেয়ার অ্যাপ্রোচ ফর ডিজ়াইনিং সিকিওর সাইবার-ফিজ়িক্যাল সিস্টেমস’। প্রকল্পটি কোন সংস্থা বা প্রতিষ্ঠানের অর্থপুষ্ট, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

উভয় প্রকল্পেই নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। মোট শূন্যপদ দু’টি। প্রকল্পের কাজে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। এর পর তাঁদের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে পারিশ্রমিক দেওয়া হবে মাসে ২৫-৩৫ হাজার টাকা।

উভয় প্রকল্পের জন্যই আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক/ এমসিএ অথবা সংশ্লিষ্ট বিষয়গুলি বা স্ট্যাটিস্টিক্স/ ডেটা সায়েন্সে বিই বা এমএসসি ডিগ্রি থাকতে হবে।

প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ইউনিটে আগামী ১২ অগস্ট বেলা সাড়ে ১১টায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথা সময়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE