Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ, অর্থ যোগাবে রাজ্য সরকার

নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ২৫ হাজার টাকা।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৫:১১
Share: Save:

জীবনবিজ্ঞান নিয়ে যাঁদের পড়াশোনা, তাঁদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ দিচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে রাজ্য সরকার। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জ়ুলজি বা প্রাণীবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ইনভেস্টিগেশন অ্যান্ড আইডেন্টিফিকেশন অফ পাইপার বেট্ল‌ কাল্টিভার উইথ অ্যান্টি-অক্সিডেটিভ অ্যান্ড অ্যান্টি-ইনফ্লেম্যাটরি ডিজ়িজ়েস’। প্রকল্পটি ওয়েস্ট বেঙ্গল সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডব্লিউবিডিএসটিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ তিন বছর। তবে প্রথম দু’বছর জুনিয়র রিসার্চ ফেলো পদে কাজের পর নিযুক্ত ব্যক্তির দক্ষতার উপর নির্ভর করে সিনিয়র রিসার্চ ফেলো পদে উন্নিত করা হবে।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ২৮ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। আবেদনকারীদের জীবনবিজ্ঞানে স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ২৫ হাজার টাকা।

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র, জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE