Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Indian Overseas Bank Recruitment 2024

ইন্ডিয়ান ওভারসিজ় ব্যাঙ্কে ৫৫০টি শূন্যপদে কর্মখালি, পোস্টিং পশ্চিমবঙ্গ-সহ অন্যত্র

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে।

IOB

ইন্ডিয়ান ওভারসিজ় ব্যাঙ্ক (আইওবি)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৭:৩৩
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ওভারসিজ় ব্যাঙ্ক (আইওবি)-তে প্রশিক্ষণের সুযোগ রয়েছে। সদ্যই সে সম্পর্কিত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, ব্যাঙ্কে নিযুক্তদের দেশের বিভিন্ন অঞ্চলে পোস্টিং দেওয়া হবে। এর জন্য শুধু মাত্র অনলাইনেই আবেদন গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ব্যাঙ্কে নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। ২০২৪-’২৫ অর্থবর্ষের জন্য ব্যাঙ্কে শিক্ষানবিশ নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ৫৫০। নিযুক্তদের পশ্চিমবঙ্গ-সহ দেশের অন্যান্য রাজ্যে ব্যাঙ্কের বিভিন্ন শাখায় পোস্টিং দেওয়া হবে। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। ১৯৬১-এর শিক্ষানবিশি আইন মেনে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে। যার পরিমাণ স্থান বিশেষে ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা।

শিক্ষানবিশ পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা, আঞ্চলিক ভাষায় দক্ষতার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। বিশেষ ভাবে সক্ষম, সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৪৭২, ৭০৮ এবং ৯৪৪ টাকা। আগামী ১০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE