Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CU Admission 2024-25

কমার্স নিয়ে স্নাতকোত্তর পড়বেন? কলকাতা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ফর্ম ফিল-আপ

ফ্যাকাল্টি কাউন্সিল ফর পিজি স্টাডিজ় ইন কমার্স, সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড বিজ়নেস ম্যানেজমেন্টের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

কলকাতা বিশ্ববিদ্যালয়।

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২১
Share: Save:

কমার্স নিয়ে স্নাতক উত্তীর্ণদের জন্য উচ্চস্তরে পড়ার সুযোগ কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে স্নাতকোত্তর স্তরে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে।

২০২৪-২০২৬ শিক্ষাবর্ষে মাস্টার অফ কমার্সে ভর্তি শুরু হয়েছে। ফ্যাকাল্টি কাউন্সিল ফর পিজি স্টাডিজ় ইন কমার্স, সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড বিজ়নেস ম্যানেজমেন্টের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বিভিন্ন কলেজগুলিতে পড়ানো হবে। গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, বিজয়কৃষ্ণ গার্লস কলেজ, নব বালিগঞ্জ মহাবিদ্যালয়, নেতাজিনগর ডে কলেজ, শিবপুর দীনবন্ধু ইনস্টিটিউশন, আচার্য প্রফুল্লচন্দ্র কলেজে পড়ানো হবে কমার্সে স্নাতকোত্তর স্তর। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমার্স বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘নোটিস’ বিভাগে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। তাতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১০ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Admission 2024 PG admission 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE