Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA EURO Final 2024

সংশয় ইউরো ফাইনাল দেখা নিয়ে

এমএসও সূত্রের খবর, সোনি কর্তৃপক্ষ একতরফা ভাবে পরিষেবা সংস্থাগুলির সঙ্গে নতুন বর্ধিত দামে চুক্তির কথা জানিয়েছে। তা কোনও ভাবেই মানা সম্ভব নয়। তাই বেশ কিছু এমএসও সোনির চ্যানেল দেখাতে পারছে না।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ০৬:০৯
Share: Save:

ইউরো জ্বরে কাঁপছে মহানগরী। কিন্তু আদৌ রবিবার রাতে ব্রিটেন-স্পেন দ্বৈরথ দেখা হবে কি না, সিংহভাগ ফুটবলপ্রেমীর মনে তা নিয়ে তৈরি হয়েছে প্রবল ধোঁয়াশা। এর কারণ চ্যানেল এবং এমএসও সংস্থাগুলির দ্বন্দ্বে ক’দিন ধরে সোনির কোনও চ্যানেল দেখতে পাচ্ছেন না ডেন, হ্যাথওয়ে, জিটিপিএল-কেসিবিপিএল ও মেট্রোকাস্টের গ্রাহকেরা। শুক্রবার রাত পর্যন্ত এর রফাসূত্র বার হয়নি। সমস্যা না মিটলে টিভির পর্দায় ফাইনাল দেখা হবে না রাজ্যের কয়েক কোটি ফুটবলপ্রেমীর।

এমএসও সূত্রের খবর, সোনি কর্তৃপক্ষ একতরফা ভাবে পরিষেবা সংস্থাগুলির সঙ্গে নতুন বর্ধিত দামে চুক্তির কথা জানিয়েছে। তা কোনও ভাবেই মানা সম্ভব নয়। তাই বেশ কিছু এমএসও সোনির চ্যানেল দেখাতে পারছে না। কেবল অপারেটর্স সংগ্রাম কমিটির সম্পাদক অপূর্ব ভট্টাচার্য বলেন, ‘‘চ্যানেল সংস্থা বা এমএসও সদুত্তর দিতে পারছে না। ফলে গ্রাহকদের সুসংবাদ দিতে পারছি না আমরাও।’’ তিনি জানান, এই জটে রাজ্যের প্রায় ৫০ লক্ষ ও কলকাতার প্রায় ২০ লক্ষ পরিবারের ইউরো ফাইনাল দেখা বিশ বাঁও জলে।

কেবল অপারেটরদের যৌথ মঞ্চের আহ্বায়ক বাপি দাস বলেন, ‘‘শুক্রবার আমদাবাদে দুই পক্ষের বৈঠকে রফাসূত্র বার হয়নি। ফলে কী হবে, তা নিয়ে প্রশ্নচিহ্ন থাকছে।’’ তবে চ্যানেল কর্তৃপক্ষ যে অতিরিক্ত ফি দাবি করছেন, তা সম্পূর্ণ অনৈতিক বলে অভিযোগ করে বাপি বলেন, ‘‘ওটিটি-র কারণে প্রতিদিন বেশ কিছু গ্রাহক হারাতে হচ্ছে। তার পরেও যদি চ্যানেল সংস্থা এরকম অনৈতিক দাবি তুললে সেটা পূরণ করা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TV channels UEFA EURO Final 2024 MSO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE