০৮ সেপ্টেম্বর ২০২৪
Kothari Medical Centre

৩৫ বছর ধরে স্বাস্থ্য পরিষেবায় উৎকর্ষের আর এক নাম ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’

১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালটি পশ্চিমবঙ্গের অন্যতম প্রাচীন ও বিশ্বস্ত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে গড়ে তুলেছে।

‘কোঠারি মেডিক্যাল সেন্টার’

‘কোঠারি মেডিক্যাল সেন্টার’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১১:৩৪
Share: Save:

কলকাতার স্বাস্থ্যসেবার পরিকাঠামোয় একটি স্থায়ী স্তম্ভ হিসেবে দাঁড়িয়ে ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’। বিশ্বস্ততা ও উচ্চ মানের পরিষেবার নিরিখে ৩৫ বছর ধরে নিজেদের ঐতিহ্যকে বজায় রেখে চলেছে এই প্রতিষ্ঠান। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালটি পশ্চিমবঙ্গের অন্যতম প্রাচীন ও বিশ্বস্ত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে গড়ে তুলেছে।

সাধারণ মানুষের সুবিধার্থে ১০ তলা এই হাসপাতালে রোগীদের জন্যে রয়েছে ৩৬০টি বেডের ব্যবস্থা। চিকিৎসা ক্ষেত্রে গত কয়েক বছর ধরে রোগীদের বিশ্বমানের পরিষেবা দিয়ে আসছে ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’। পশ্চিমবঙ্গের অন্যতম পুরনো এবং অভিজ্ঞ বিশেষজ্ঞদের নিয়ে তৈরি এই হাসপাতাল রোগীদের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করছে। সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের সুযোগ সুবিধা নিয়ে একটি বিশ্বস্ত স্বাস্থ্যসেবা কেন্দ্র হিসেবে গুণমান বজায় রেখেছে ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’।

এই হাসপাতালের গুণমান প্রতিফলিত হয় তার আধুনিক চিকিৎসা প্রযুক্তি এবং দক্ষ চিকিৎসকদের চিকিৎসা পদ্ধতির মাধ্যমে। শুধু তা ই নয়, হাসপাতালের প্রতিটা রোগীকে অত্যন্তযত্ন সহকারে চিকিৎসা করা হয়। পাশাপাশি হাসপাতালে ভর্তি থাকাকালীন সময়েও রোগীদের সুবিধা অসুবিধার দিকে বিশেষ নজর দেওয়া হয়। ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’-এর প্রাপ্ত পুরস্কারগুলি স্বাস্থ্যসেবা ক্ষেত্রে তার গুরুত্বপূর্ণ অবদানকে প্রতিফলিত করে। ‘ইকোনমিক টাইমস’ এবং শিল্প নেতাদের দ্বারা আইকনিক ব্র্যান্ড হিসেবে স্বীকৃত, ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ পূর্ব ভারতের স্বাস্থ্যসেবা উৎকর্ষতার ক্ষেত্রে একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে দাঁড়িয়ে আছে।

বিশ্বস্ত স্বাস্থ্যসেবা কেন্দ্র হিসেবে গুণমান বজায় রেখেছে ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’

‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ ৩০টিরও বেশি ‘সেন্টার অফ এক্সেলেন্স ক্রিটিক্যাল কেয়ার’, অর্থোপেডিকস, মেরুদণ্ডের সার্জারি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, ইউরোলজি, পালমোনোলজি এবং প্রসূতি ও স্ত্রীরোগবিদ্যায় উন্নত চিকিৎসা প্রদান করে। বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে রোগীদের প্রয়োজন বুঝে চিকিৎসা করা হয়। ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ বিশ্বাস করে যে মানসম্পন্ন ও সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিষেবা সবার জন্যে সহজলভ্য হওয়া উচিত। স্বাস্থ্যসেবার এই অনন্য নীতিটি ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’কে এক অন্য উচ্চতায় নিয়ে গেছে। পাশাপাশি একটি সুস্থ সম্প্রদায় গড়ে তুলতেও সহায়তা করেছে।

‘কোঠারি মেডিক্যাল সেন্টার’-এর যাত্রা তার সহানুভূতি, দক্ষতা এবং স্থায়ী মূল্যবোধকেই তুলে ধরে। ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে, অগণিত পরিবারকে আশার আলো দেখিয়েছে এই প্রতিষ্ঠান। বিশ্বস্ত স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসাবেও এই ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ তাদের মান বজায় রেখেছে। ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ শুধু যে তার ঐতিহ্য রক্ষা করেছে তা নয়, বরং স্বাস্থ্যসেবার ক্ষেত্রেও একটি বিশেষ মানদণ্ড স্থাপন করেছে।

‘কোঠারি মেডিক্যাল সেন্টার’-এর ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, “প্রথম দিন থেকেই অত্যন্ত যত্ন সহকারে আমরা এই প্রতিষ্ঠানকে তৈরি করেছি। গত এক দশকে স্বাস্থ্যসেবার খরচ অত্যধিক মাত্রায় বৃদ্ধি পেলেও আমরা সাধারণ মানুষের কথা ভেবে আমাদের চিকিৎসা পরিষেবাগুলিতে ন্যূনতম খরচ বৃদ্ধি করেছি। ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’ মানুষের সুস্থতা ও পরিষেবা প্রদানে কোনও আপস করে না।”

ফোন করুন: ৮৬৯৭৭০৮১৩৯

বিশদে জানতে ভিজ়িট করুন: https://kotharimedical.com/

এই প্রতিবেদনটি ‘কোঠারি মেডিক্যাল সেন্টার’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Healthcare Medical
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE