WB Govt Job Recruitment 2024

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের অধীনে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

ডিস্ট্রিক্ট ম্যানেজারের দু’টি পদে এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে মাসে ৪০,০০০ এবং ৩৫,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৭:৫৬
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এ কথা জানিয়ে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যে জাতীয় স্বাস্থ্য মিশন-এর কোয়ালিটি অ্যাশিয়োরেন্স প্রোগ্রামে কর্মী প্রয়োজন। এর জন্য রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। নিযুক্তদের পোস্টিং হবে কলকাতায়। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

নিয়োগ হবে ডিস্ট্রিক্ট ম্যানেজার (কোয়ালিটি অ্যাশিয়োরেন্স), ডিস্ট্রিক্ট ম্যানেজার (পাবলিক হেলথ) এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট (কোয়ালিটি মনিটরিং) পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। প্রতি ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। ডিস্ট্রিক্ট ম্যানেজারের দু’টি পদে এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে মাসে ৪০,০০০ এবং ৩৫,০০০ টাকা।

ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট (কোয়ালিটি মনিটরিং) পদের জন্য আবেদনকারীদের কোনও নামী বিশ্ববিদ্যালয় থেকে স্ট্যাটিস্টিক্সে ডিগ্রি থাকতে হবে। বায়োস্ট্যাটিস্টিক্সে স্পেশালাইজ়েশন থাকলে এবং স্বাস্থ্যক্ষেত্রে বা কোনও হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

সমস্ত পদেই লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আবেদন প্রক্রিয়া আগামী ১২ জুলাই থেকে শুরু হয়ে ২৬ জুলাই পর্যন্ত চলবে। বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement